টি-২০ বিশ্বকাপে সর্বোচ্চ উইকেটের মালিক হলেন সাকিব

ঢাকা, মঙ্গলবার   ৩০ নভেম্বর ২০২১,   অগ্রহায়ণ ১৭ ১৪২৮,   ২৩ রবিউস সানি ১৪৪৩

টি-২০ বিশ্বকাপ, ২০২১

টি-২০ বিশ্বকাপে সর্বোচ্চ উইকেটের মালিক হলেন সাকিব

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:২২ ২১ অক্টোবর ২০২১   আপডেট: ২০:২৪ ২১ অক্টোবর ২০২১

সাকিব আল হাসান

সাকিব আল হাসান

সাকিব আল হাসান যেন রেকর্ড গড়তেই মাঠে নামেন। এবারের টি-২০ বিশ্বকাপের প্রথম ম্যাচেই ক্রিকেটের সংক্ষিপ্ততম সংস্করণে সর্বোচ্চ উইকেটশিকারির রেকর্ডে শ্রীলংকার লাসিথ মালিঙ্গাকে টপকে যান তিনি। এবার টি-২০ বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ উইকেটশিকারী হওয়ার গৌরব অর্জন করেছেন তিনি।

টি-২০ বিশ্বকাপের আগের ছয় আসরে সাকিবের উইকেট সংখ্যা ছিলো ৩০টি। বিশ্বকাপে সর্বোচ্চ উইকেটশিকারির তালিকায় ছয় নম্বরে থেকে এবারের বিশ্বকাপ মিশন শুরু করেন টাইগার অলরাউন্ডার।

বৃহস্পতিবার ব্যাট হাতে ৩৭ বলে ৪৬ রান করার পর বল হাতেও দুর্বার ছিলেন সাকিব। পাপুয়া নিউগিনির বিপক্ষে ৪ ওভার বল করে মাত্র ৯ রান খরচ করে ৪ উইকেট শিকার করেন তিনি।

এর মাধ্যমে টি-২০ বিশ্বকাপে সর্বোচ্চ উইকেটশিকারি হিসেবে নিজের নাম লেখাতে মাত্র তিনটি ম্যাচ নিলেন সাকিব। এই তিন ম্যাচে ৯ উইকেট নিয়ে তিনিই আফ্রিদির সঙ্গে এখন বিশ্বকাপের সর্বোচ্চ উইকেটশিকারি।

অর্থাৎ, সাকিবের সমান ৩৯টি উইকেট রয়েছে পাকিস্তানের সাবেক তারকা অলরাউন্ডার শহীদ আফ্রিদির। তিনি ৩৪ ইনিংস বোলিং করেছেন। সেখানে সাকিবের ৩৯ উইকেট নিতে লেগেছে মাত্র ২৭ ইনিংস। এছাড়া ইকোনমি এবং গড়েও আফ্রিদির চেয়ে এগিয়ে সাকিব।

একনজরে টি-২০ বিশ্বকাপে সর্বোচ্চ চার উইকেটশিকারি:

১/ সাকিব আল হাসান – ৩৯ উইকেট
২/ শহীদ আফ্রিদি – ৩৯ উইকেট
৩/ লাসিথ মালিঙ্গা – ৩৮ উইকেট
৪/ সাইদ আজমল – ৩৭ উইকেট

ডেইলি বাংলাদেশ/এএল