শিরোপা দাবীদার পাঁচ দল, মনে করেন বিশপ

ঢাকা, বুধবার   ০১ ডিসেম্বর ২০২১,   অগ্রহায়ণ ১৭ ১৪২৮,   ২৪ রবিউস সানি ১৪৪৩

টি-২০ বিশ্বকাপ, ২০২১

শিরোপা দাবীদার পাঁচ দল, মনে করেন বিশপ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:২০ ২১ অক্টোবর ২০২১   আপডেট: ২১:৪৩ ২১ অক্টোবর ২০২১

ওয়েস্ট ইন্ডিজের সাবেক তারকা ইয়ান বিশপ

ওয়েস্ট ইন্ডিজের সাবেক তারকা ইয়ান বিশপ

বাছাই পর্ব দিয়ে শুরু হয়ে গেছে টি-২০ বিশ্বকাপের সপ্তম আসর। আগামী ২৩ অক্টোবর থেকে বিশ্বকাপের মূল পর্ব বা সুপার টুয়েলভ মাঠে গড়াবে। এই পর্বে শিরোপা জয়ের জন্য লড়বে ১২টি দল। ওয়েস্ট ইন্ডিজের সাবেক তারকা ইয়ান বিশপের মতে, ইংল্যান্ড, ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যে যে কেউ শিরোপা জিততে পারে।

আগের ছয় আসরের মধ্যে দু’বার ওয়েস্ট ইন্ডিজ, একবার করে ভারত-পাকিস্তান-ইংল্যান্ড ও শ্রীলংকা টি-২০ বিশ্বকাপের শিরোপা জয় করে। এবার সাবেক চ্যাম্পিয়নদের কেউ,নাকি নতুন কোন দল শিরোপা ঘরে তুলবে সেটাই এখন  দেখার বিষয়।

তবে বিশপের মতে ইংল্যান্ড, ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ, এই পাঁচ দলের কেউ শিরোপা জিততে পারে।

বিশপ বলেন, ইংল্যান্ডের ব্যাটাররা আক্রমণাত্মক ব্যাটিং করে। ভারতীয় দলে বেশ কিছু তারকা ক্রিকেটার রয়েছে। নিউজিল্যান্ড এখন দারুণ খেলছে। তাদের ব্যাটিং-বোলিং বেশ ভাল। পাকিস্তানের বোলিংও বেশ শক্তিশালী। এই পাঁচটি দল বেশ ভারসাম্যপূর্ণ। শিরোপা দাবীদার তারা। তাই এই পাঁচ দলের যে কেউ শিরোপা জিতবে।

নিজ দেশ ওয়েস্ট ইন্ডিজকে ফাইনালে দেখতে চান বিশপ। ২০১৬ সালের আসরের ফাইনালে নাটকীয়ভাবে ইংল্যান্ডকে হারিয়ে শিরোপা জিতেছিলো ক্যারিবীয়রা। এবারও ওয়েস্ট ইন্ডিজকে ফাইনালে দেখতে চান বিশপ, ‘ওয়েস্ট ইন্ডিজ দলে বেশ কয়েকজন অভিজ্ঞ ক্রিকেটার রয়েছে। আশা করবো তারাও ভাল খেলবে। ফাইনালে আমরা গেইল-ব্রাভোকে দেখতে চাই’।

২৩ অক্টোবর ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়েই বিশ্বকাপ মিশন শুরু করবে ওয়েস্ট ইন্ডিজ।

ডেইলি বাংলাদেশ/আরএস/এএল