ব্যাটে-বলে দাপট দেখিয়ে ওমানের বিশাল জয়

ঢাকা, বুধবার   ০১ ডিসেম্বর ২০২১,   অগ্রহায়ণ ১৭ ১৪২৮,   ২৪ রবিউস সানি ১৪৪৩

টি-২০ বিশ্বকাপ, ২০২১

ব্যাটে-বলে দাপট দেখিয়ে ওমানের বিশাল জয়

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৫৬ ১৭ অক্টোবর ২০২১   আপডেট: ১৪:৪৪ ১৮ অক্টোবর ২০২১

ওমান দল

ওমান দল

স্বাগতিক ওমান ও পাপুয়া নিউ গিনির (পিএনজি) মধ্যকার ম্যাচ দিয়ে এবারের টি-২০ বিশ্বকাপের পর্দা উঠেছে। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে ব্যাটে-বলে দাপট দেখিয়ে বিশাল জয় তুলে নিয়েছে ওমান।

বিশ্বকাপে এবারই প্রথম খেলতে আসা পিএনজিকে উড়িয়ে দিয়ে ১০ উইকেটের বিশাল জয় তুলে নিয়েছে ওমান। 

প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১২৯ রান সংগ্রহ করে পাপুয়া নিউ গিনি। ওমানের হয়ে ইনিংস উদ্বোধনে নামেন আকিব ইলিয়াস ও জাতিন্দর সিং। দুই ব্যাটারের কেউই পিএনজিকে কোনো সুযোগ দেননি।

শেষ পর্যন্ত ইলিয়াস ৫০ ও জাতিন্দর ৭৩ রানে অপরাজিত থাকেন। দুজনের ব্যাটে ভর করে ৩৮ বল বাকী থাকতেই জয় নিশ্চিত করে ওমান।

এর আগে টি-২০ বিশ্বকাপের সপ্তম আসরের প্রথম ম্যাচে টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ওমান অধিনায়ক জিসান। বল হাতে স্বাগতিকদের শুরুটা হয় দারুণ। পিএনজির রানের খাতা খোলার আগেই তারা তুলে নেয় ২ উইকেট।

পিএনজির হয়ে ইনিংস উদ্বোধনে নামেন টনি উরা ও লেগা সিয়াকা। প্রথম ওভারেই শূন্য রানে বিল্লাল খানের বলে বোল্ড হন উরা। পরের ওভারের তৃতীয় বলে কালিমুল্লাহ যখন সিয়াকাকে বোল্ড করেন, তখনও স্কোরবোর্ডে কোনো রান তুলতে পারেনি পিএনজি।

এরপর চার্লস আমিনিকে নিয়ে শক্ত প্রতিরোধ গড়ে তোলেন আসাদ। দুজনে মিলে গড়েন ৮১ রানের জুটি। ভুল বোঝাবুঝিতে ৩৭ রান করে আমিনি রান আউট হন। এরপর থেকে আসা যাওয়ার মিছিলে যোগ দেন পিএনজির ব্যাটসম্যানরা। 

চলতি বিশ্বকাপের প্রথম ফিফটি করে ৫৬ রানে আউট হন আসাদ। এরপর সি বাউ ছাড়া আর কেউই দুই অঙ্কের ঘরে রান করতে পারেননি। পিএনজির এই দুর্দশার পেছনের কারিগর ছিলেন জিসান। 

ওমান অধিনায়কের ঘূর্ণিতে একপ্রকার কুপোকাত হয়ে যান পিএনজির ব্যাটাররা। ১৬তম ওভারে তিনি একাই শিকার করেন ৩ উইকেট। শেষ পর্যন্ত ৪ ওভারে ২০ রানে ৪ উইকেট শিকার করেন এই অলরাউন্ডার।

এছাড়া কালিমুল্লাহ ও বিলাল দুটি উইকেট শিকার করেন। শেষ ৫ ওভারে মাত্র ১৭ রান করে পিএনজি, হারায় ৫ উইকেট। 

ডেইলি বাংলাদেশ/এএল