বাংলাদেশকে স্কটল্যান্ডের হুমকি

ঢাকা, মঙ্গলবার   ৩০ নভেম্বর ২০২১,   অগ্রহায়ণ ১৬ ১৪২৮,   ২৩ রবিউস সানি ১৪৪৩

বাংলাদেশকে স্কটল্যান্ডের হুমকি

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৫৬ ১৬ অক্টোবর ২০২১  

স্কটল্যান্ড দল

স্কটল্যান্ড দল

টি-২০ বিশ্বকাপের সপ্তম আসর শুরু হতে আর একদিনও বাকী নেই। আসরের প্রথম দিনেই বাংলাদেশের মুখোমুখি হবে স্কটল্যান্ড। এ ম্যাচের আগে বাংলাদেশকে পরোক্ষভাবে হুমকি দিয়েছেন স্কটল্যান্ড কোচ শেন বার্গার।

বি গ্রুপের দলগুলোর মাঝে খাতা কলমে সবচেয়ে শক্তিশালী বাংলাদেশ। আবার টাইগারদেরও তুলনামূলক কঠিন প্রতিপক্ষ স্কটল্যান্ড। ফলে তাদের বিপক্ষে জিততে চাইলে বাংলাদেশের ভাল করার বিকল্প নেই বলে মনে করিয়ে দিয়েছেন স্কটল্যান্ড কোচ।

শেন বার্গার বলেন, আমরা যদি আমাদের সেরা খেলাটা খেলতে পারি আমরা যে কোনো দলকে হারানোর ক্ষমতা রাখি। ছোট্ট এই ফরম্যাটে বড় দল ছোট দলের মধ্যে ব্যবধান খুব একটা থাকে না। আমার ঠিকমত মাঠে খেলতে পারলে যে কাউকে হারাবো, সেটা বাংলাদেশ, ওমান কিংবা পাপুয়া নিউগিনির যে কেউ হোক না কেন।

তিনি আরো বলেন, এই গ্রুপের খেলায় আমরা বাংলাদেশকে পাপুয়া নিউগিনি কিংবা ওমান থেকে খুব বড় করে দেখছি না। এতটুকু বলতে পারি, আমরাই ওদের সবথেকে বড় ও কঠিন প্রতিপক্ষ। আমরা আমাদের দিকেই দেখছি। আমরা চাইবো স্কটল্যান্ড নিজেদের মত খেলুক। তাহলেই কোন প্রতিপক্ষ সমস্যা হবে না।

আত্মবিশ্বাসী বার্গার যোগ করেন, প্রস্তুতি ম্যাচে নেদারল্যান্ড এবং নামিবিয়ার বিপক্ষে জয় আমাদের দারুণ মোমেন্টাম এনে দিয়েছে। যেটা আমাদের বাংলাদেশ ম্যাচের বিপক্ষে দারুণ কাজে দিবে। আমাদের চাপ অনুভব করবার, ভাল খেলার সময় এসেছে। ছেলেরা গেল কয়েক মাস দারুন খেলছে।

পরিশেষে বাংলাদেশকে হারানোর হুমকি দিয়ে স্কটিশ কোচ বলেন, আগে আমরা কি করেছি সেটা আসলে কোন বিষয় না। খেলার দিনে আমরা কেমন খেলবো সেটাই মুখ্য এবং পার্থক্য গড়ে দিবে। আমাদের প্রত্যেকের উপর বিশ্বাস আছে। আমাদের যেকোনো দলকে হারানোর ক্ষমতা আছে।

ডেইলি বাংলাদেশ/এএল