বিশ্বকাপ উপভোগ করতে পরামর্শ মুরলির

ঢাকা, বৃহস্পতিবার   ০২ ডিসেম্বর ২০২১,   অগ্রহায়ণ ১৮ ১৪২৮,   ২৫ রবিউস সানি ১৪৪৩

বিশ্বকাপ উপভোগ করতে পরামর্শ মুরলির

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৩৬ ১৫ অক্টোবর ২০২১   আপডেট: ২০:৩৭ ১৫ অক্টোবর ২০২১

শ্রীলংকার সাবেক কিংবদন্তি স্পিনার মুত্তিয়া মুরালিধরন

শ্রীলংকার সাবেক কিংবদন্তি স্পিনার মুত্তিয়া মুরালিধরন

কোন চাপ নয়, আসন্ন টি-২০ বিশ্বকাপ উপভোগ করতে শ্রীলংকা দলকে পরামর্শ দিয়েছেন দেশটির সাবেক কিংবদন্তি স্পিনার মুত্তিয়া মুরালিধরন। তার  মতে ভালো ফল করতে হলে চাপ না নিয়ে বিশ্বকাপ উপভোগ করতে হবে।

টি-২০ বিশ্বকাপে বরাবরই ফেভারিটের তকমা থাকে শ্রীলংকার। ২০১৪ সালে ভারতকে হারিয়ে বিশ্ব চ্যাম্পিয়নও হয়েছিল তারা। তবে এবারের বিশ্বকাপে বাছাই পর্বে খেলতে হচ্ছে লংকানদের। বাছাই পর্ব পেরোতে পারলেই সুপার টুয়েলভে খেলতে পারবে শ্রীলংকা।

বাছাই পর্বে শ্রীলংকার প্রতিপক্ষ আয়ারল্যান্ড, নামিবিয়া ও নেদারল্যান্ডস। তবে প্রতিপক্ষ যেই হোক না কেন, চাপ না নিয়ে টি-২০ বিশ্বকাপ উপভোগ করতে বলেছেন মুরলিধরন।

তিনি বলেন, শ্রীলংকান খেলোয়াড়দের বিশেষ করে বোলারদের প্রতি আমার  পরামর্শ হচ্ছে  খুব বেশি চিন্তা না করতে।  প্রতিপক্ষের নাম বা খেলোয়াড়দের দিকে বেশি মনোযোগ দিবে না। চাপ নিয়ে দুশ্চিন্তা না করার চেষ্টা করবে। শুধু উপভোগ করো। এটাই টি-২০ ক্রিকেট।

সংযুক্ত আরব আমিরাতের উইকেটের কারণে প্রত্যক দল স্পিনারদের গুরুত্ব দিচ্ছে। বেশ কিছু দলে তিন-চারজন করে স্পিনার রাখা হয়েছে। এমন চিত্র দেখে রোমাঞ্চিত মুরলি। 

তিনি বলেন, টি-২০ ক্রিকেটে স্পিনাররা যে গুরুত্ব পাচ্ছে সেটা দেখে স্বাভাবিকভাবেই আমি আনন্দিত। এটি দ্রুত গতির খেলা এবং ব্যাটারদের দাপট এখানে দেখা যায়। কিন্তু ইংল্যান্ডে এই সংস্করণটি শুরু হওয়ার ১৮ বছরের মধ্যে বোলাররা মানিয়ে নিয়েছে। পেসাররা ধীরগতির, কাটার এবং বিভিন্ন ধরনের বল করছে। আপনার এই দক্ষতাগুলোই প্রয়োগ করতে হবে।

ক্রিকেট বিশেষজ্ঞদের মতে এবারের বিশ্বকাপ জয়ের পথে ফেভারিট ভারত, ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড। মরুরদেশে খেলার কারণে ফেভারিট পাকিস্তান।

আসন্ন টি-২০ বিশ্বকাপে কাউকে ফেভারিট দেখছেন না মুরলিধরন। তিনি বলেন, আসন্ন বিশ্বকাপের সবচেয়ে রোমাঞ্চকর ব্যাপার হলো স্পস্ট ফেভারিট কেউ নেই। সংযুক্ত আরব আমিরাত ও ওমানে বিশ্বকাপ, নির্দিষ্ট করে কাউকে ফেভারিট বলা যাচ্ছে না। যে কোর দলেরই শিরোপা জয়ের সুযোগ থাকবে।

ডেইলি বাংলাদেশ/আরএস