বিশ্বকাপেও তিন নম্বরে খেলতে চান মার্শ

ঢাকা, সোমবার   ২৯ নভেম্বর ২০২১,   অগ্রহায়ণ ১৫ ১৪২৮,   ২২ রবিউস সানি ১৪৪৩

বিশ্বকাপেও তিন নম্বরে খেলতে চান মার্শ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:০৮ ১২ অক্টোবর ২০২১  

মিচেল মার্শ

মিচেল মার্শ

সেরা একাদশে সুযোগ পেলে আসন্ন টি-২০ বিশ্বকাপেও তিন নম্বরে ব্যাট করতে চান অস্ট্রেলিয়ান অলরাউন্ডার মিচেল মার্শ। অস্ট্রেলিয়ার সর্বশেষ ১০ ম্যাচের ৯টিতেই তিন নম্বরে ব্যাট করেছেন তিনি। আশানুরুপ পারফরমেন্সও করেছেন মার্শ। তাই বিশ্বকাপেও তিন নম্বরে ব্যাট করার ব্যাপারে আত্মবিশ্বাসী এ আক্রমনাত্মক ব্যাটার।

ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ সফরে পূর্ণশক্তির দল ছিল না অস্ট্রেলিয়ার। স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার ও গ্লেন ম্যাক্সয়েলদের মত তারকারা ছিলেন না। আর পাঁচ ম্যাচের দু’টি সিরিজেই ৪-১ ব্যবধানে হারে অজিরা। দলের ব্যাটার ও বোলাররা নিজেদের মেলে ধরতে পারেননি। তবে ব্যাট হাতে সফল ছিলেন মার্শ।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচ ম্যাচেই তিন নম্বরে নেমেছিলেন মার্শ। তিন হাফ-সেঞ্চুরিতে ২১৯ রান করেছিলেন তিনি। বাংলাদেশের বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজে চারবার তিন নম্বরে নামেন মার্শ। সিরিজে করেন ১৫৬ রান।

বিশ্বকাপে দলের সেরা খেলোয়াড়রা ফিরলেও তিন নম্বরে ব্যাট করতে চান মার্শ। তিনি বলেন, আমি সাহস করে বলছি, যদি আমি এই টুর্নামেন্টে খেলি, আমি তিন নম্বরে খেলতে চাই।

তিনি আরো বলেন, আমি টি-২০ বিশ্বকাপে তিন নম্বরে খেলার ব্যাপারে আত্মবিশ্বাসী। কিন্তু আমাদের স্কোয়াডটা এতই শক্তিশালী যে তিন থেকে সাত নম্বরে যে কেউ খেলতে পারে, এমনকি পারফর্মও করতে পারে।

তবে দলের পরিকল্পনা ও পরিস্থিতির উপর সবকিছু নির্ভর করছে বলে মনে করেন মার্শ। দলের প্রয়োজনের নিজের ব্যাটিং অর্ডারও পরিবর্তন করতে রাজি তিনি। এই ব্যাটার বলেন, এখন আরেকটা বিষয় আছে, অনেককিছু নির্ভর করবে পরিস্থিতির উপর। দল যাকে ভালো মনে করবে সেই তিনে খেলবে।

মার্শ যোগ করেন, আমি মনে করি সুযোগ পেলে নিজের সেরাটাই দেবো। তবে দলের স্বার্থে অনেক কিছুই মানিয়ে নিতে হবে। কারণ আমি ছাড়াও দলে অনেক ভালো ক্রিকেটার আছে।

ডেইলি বাংলাদেশ/আরএস/এএল