ভারতের হেড কোচ হতে আগ্রহী মুডি

ঢাকা, রোববার   ০৫ ডিসেম্বর ২০২১,   অগ্রহায়ণ ২২ ১৪২৮,   ২৮ রবিউস সানি ১৪৪৩

ভারতের হেড কোচ হতে আগ্রহী মুডি

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৫৫ ১২ অক্টোবর ২০২১  

টম মুডি

টম মুডি

ভারতের বর্তমান হেড কোচ রবি শাস্ত্রীর সঙ্গে দলের চুক্তির মেয়াদ আসন্ন টি-২০ বিশ্বকাপ পর্যন্তই আছে। এরপর তিনি নিজেই জানিয়েছেন, আর দায়িত্বে থাকবেন না। ফলে ভারতের পরবর্তী কোচ কে হবেন তা নিয়ে এরই মধ্যে শুরু হয়েছে জল্পনা-কল্পনা। এমতাবস্থায় ভারতের হেড কোচ হতে আগ্রহ প্রকাশ করেছেন টম মুডি।

ভারতের পরবর্তী কোচের তালিকায় রয়েছেন বেশ কয়েকজন। এরই মধ্যে অনেকের নাম সামনে আসছে। সেই তালিকার অন্যতম অস্ট্রেলিয়ার সাবেক অলরাউন্ডার এবং বর্তমানে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজিতে কোচ হিসেবে দায়িত্ব পালন করা টম মুডি।

জানা গেছে, মুডি নিজেই কোচ হতে আগ্রহ প্রকাশ করেছেন। অর্থাৎ ভারতীয় দলের কোচ হবার জন্য মুখিয়ে তিনি। ভারতের সংবাদমাধ্যমগুলোও দাবি করেছে, রবি শাস্ত্রীর স্থলাভিষিক্ত হিসেবে টম মুডির দায়িত্ব পাওয়ার বেশ ভালো সম্ভাবনা রয়েছে। 

কারণ হিসেবে বলা হয়েছে, আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের পরিচালক ও কোচ হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পাল করেছেন মুডি। আর সানরাইজার্স ফ্র্যাঞ্চাইজির মালিকরা ভারতীয় বোর্ডে খুবই প্রভাবশালী ব্যক্তিত্ব। তাদের মাধ্যমেই ভারতের পরের কোচ হওয়ার আগ্রহ প্রকাশ করেছেন মুডি।

টম মুডি এই নিয়ে চতুর্থবারের মতো ভারতের কোচ হওয়ার আগ্রহ প্রকাশ করলেন। অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যমে বলা হয়েছে, ‘বিশ্বকাপজয়ী সাবেক ক্রিকেটার এবং স্বনামধন্য কোচের ভারতীয় দলের দায়িত্ব নেওয়ার ইচ্ছে রয়েছে। যে পদটি টি-২০ বিশ্বকাপের পর রবি শাস্ত্রী দায়িত্ব ছাড়লে শূন্য হবে।’

মুডি বর্তমানে সানরাইজার্স হায়দরাবাদ এবং শ্রীলংকা ক্রিকেটের পরিচালক। ২০১৭ এবং ২০১৯ সাল সহ এর আগে তিনবার ভারতীয় দলের কোচ হওয়ার আগ্রহ প্রকাশ করেছিলেন তিনি। তবে একবারও তার আশা সফল হয়নি।

তবে এবার ভারতের হাতে বিকল্প খুব কম থাকায় কোচ হিসেবে ৫৬ বছর বয়সী সাবেক এই অজি ক্রিকেটারের নিয়োগ পাওয়ার সম্ভাবনা রয়েছে।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ২০১৩ থেকে ২০১৯ পর্যন্ত টানা ৭ আসর সানরাইজার্স হায়দরাবাদের কোচ ছিলেন টম মুডি। টমের হাত ধরেই ২০১৬ সালের আসরে সানরাইজার্স শিরোপা জিতেছিল।

ডেইলি বাংলাদেশ/এএল