দীর্ঘদিন পর ব্যাট ধরতে পেরে আনন্দিত স্টোকস

ঢাকা, রোববার   ০৫ ডিসেম্বর ২০২১,   অগ্রহায়ণ ২২ ১৪২৮,   ২৮ রবিউস সানি ১৪৪৩

দীর্ঘদিন পর ব্যাট ধরতে পেরে আনন্দিত স্টোকস

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:০৭ ১২ অক্টোবর ২০২১  

বেন স্টোকস

বেন স্টোকস

সর্বশেষ ২৬ জুলাই প্রতিযোগিতামূলক ক্রিকেটে ব্যাট করেছিলেন ইংল্যান্ডের বেন স্টোকস। এরপর মানসিক স্বাস্থ্যের কথা ভেবে অনির্দিষ্টকালের জন্য ক্রিকেট থেকে বিরতিতে যান তিনি।

এছাড়াও সম্প্রতি দ্বিতীয়বারের মত আঙ্গুলে অস্ত্রোপচার করেন স্টোকস। তাই বিশ্বকাপের মত বড় আসরে খেলছেন না তিনি। তবে অস্ত্রোপচারের পর আঙ্গুলের উন্নতি হয়েছে বলে নিশ্চিত করেছেন স্টোকস।

সামাজিক যোগাযোগ মাধ্যমে টুইটারে টুইট করে স্টোকস জানান, তিনি সুস্থ হয়ে উঠছেন। এখন আর ব্যাট ধরতে সমস্যা হচ্ছে না।

ব্যাট ধরার ছবি দিয়ে ক্যাপশনে স্টোকস লিখেছেন, ‘আঙ্গুল ভেঙ্গেছে ১২ এপ্রিল। ভাঙ্গার পর ১১ অক্টোবর প্রথম (ব্যাটের) হাতল ধরতে পারলাম’।

গত এপ্রিলে আইপিএল খেলার সময় ক্যাচ নিতে গিয়ে আঙ্গুল ভাঙ্গে স্টোকসের। এতে আইপিএল থেকে ছিটকে পড়েন তিনি। এরপর ঐ মাসেই আঙ্গুলে অস্ত্রোপচার হয় তার। পরের মাসে ঘরোয়া টি-২০ ব্লাস্ট দিয়ে মাঠে ফেরেন স্টোকস।

পরবর্তীতে জুলাইয়ে ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলেন স্টোকস। করোনার কারণে মূল দলের ক্রিকেটাররা আইসোলেশনে চলে গেলে অধিনায়ক হিসেবে সিরিজে খেলেন স্টোকস। কিন্তু তখনও হাতে আঙ্গুলের ইনজুরি থেকে পুরোপুরি সুস্থ হতে পারেননি তিনি। ব্যথানাশক ইনজেকশন নিয়ে দলকে নেতৃত্ব দিয়ে সিরিজ জয়ের স্বাদ দেন স্টোকস।

এরপর দ্য হানড্রেড-এ দু’টি ম্যাচ খেলার পর আবারো মাঠে বাইরে চলে যান স্টোকস। মানসিক স্বাস্থ্যের কথা বিবেচনা করে ৩০ জুলাই ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের বিরতিতে যান তিনি।

ডেইলি বাংলাদেশ/এএল