শ্রীলংকাকে হারিয়ে সাফে বাংলাদেশের দারুণ সূচনা

ঢাকা, বুধবার   ০৮ ডিসেম্বর ২০২১,   অগ্রহায়ণ ২৫ ১৪২৮,   ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

শ্রীলংকাকে হারিয়ে সাফে বাংলাদেশের দারুণ সূচনা

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:০১ ১ অক্টোবর ২০২১   আপডেট: ১৯:১২ ১ অক্টোবর ২০২১

সাফ চ্যাম্পিয়নশিপে আসরের উদ্বোধনী ম্যাচে দারুণ সূচনা পেয়েছে বাংলাদেশ। নিজেদের প্রথম ম্যাচে শ্রীলংকাকে ১-০ গোলে হারিয়েছে জামাল ভূঁইয়ার দল। স্পট কিক থেকে একমাত্র গোলটি করেছেন তপু বর্মন।

পুরো ম্যাচে শ্রীলংকা গোলের উদ্দেশ্যে ৯টি শট নিলেও কোনোটিই লক্ষ্যে ছিল না। অন্যদিকে বাংলাদেশ ২০টি শট নেয়। যার ৪টি ছিল লক্ষ্যে। ম্যাচের ৫৮ শতাংশ সময়ে বল নিজেদের দখলে রেখেছিল জামাল ভূঁইয়ার দল। 

মালদ্বীপে অনুষ্ঠিত এই টুর্নামেন্টের প্রথম ম্যাচের শুরু থেকেই বল দখল এবং আক্রমণে আধিপত্য বিস্তার করে খেলতে থাকে বাংলাদেশ। কিন্তু প্রতিবারই আক্রমণে গিয়ে ব্যর্থতার পরিচয় দিয়েছেন ফরোয়ার্ডরা। অস্কার ব্রুজনের শিষ্যরা প্রথমার্ধে গোলের বেশ কয়েকটি সুযোগ তৈরি করলেও প্রতিটিরই শেষ ফল ছিল লক্ষ্যভ্রষ্ট।

গোলশূন্য ব্যবধানেই শেষ হয় প্রথমার্ধ। দ্বিতীয়ার্ধের শুরু থেকে গোলের জন্য মরিয়া হয়ে উঠে বাংলাদেশ। তাই মিডফিল্ডার জুয়েল রানাকে তুলে নিয়ে সাদ উদ্দিনকে নামান অস্কার। এরপর ৫৫ মিনিটে আসে কাঙ্ক্ষিত মুহূর্ত।

ডি বক্সে শ্রীলংকার ডিফেন্ডার ডাকসন পুসলাস হ্যান্ড বল করলে সিরিয়ান রেফারি ফেয়ার্স টাওয়েল রেফারি পেনাল্টির বাঁশি বাজান। একই সঙ্গে তাকে দ্বিতীয় হলুদ কার্ড ও লাল কার্ড দেখান রেফারি। ফলে ১০ জনের দলে পরিণত হয় লংকানরা।

স্পট কিক থেকে গোল করতে ভুল করেননি তপু বর্মন। তার গোলের সঙ্গে সঙ্গে গর্জে ওঠে মালদ্বীপ জাতীয় ফুটবল স্টেডিয়াম। এরপর বাকী সময়ে আরো বেশ কিছু সুযোগ তৈরি করে বাংলাদেশ। কিন্তু কেউ গোল করতে ব্যর্থ হলে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে লাল সবুজরা।

তপু বর্মণের গোলটি দেখতে এখানে ক্লিক করুন। 

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »