চট্টগ্রামে একাডেমি শুরু করতে চান আকরাম

ঢাকা, সোমবার   ১৮ অক্টোবর ২০২১,   কার্তিক ৩ ১৪২৮,   ১০ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রামে একাডেমি শুরু করতে চান আকরাম

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৩৩ ২৭ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৮:৩৫ ২৭ সেপ্টেম্বর ২০২১

বিসিবিতে মনোনয়নপত্র জমা দিচ্ছেন আকরাম খান

বিসিবিতে মনোনয়নপত্র জমা দিচ্ছেন আকরাম খান

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালনা পর্ষদের নির্বাচন আগামী ৬ অক্টোবর। এর মধ্যে শেষ হয়েছে মনোনয়নপত্র জমা দেওয়ার প্রক্রিয়া। ক্যাটাগরি-১ থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন আকরাম খান ও আ.জ.ম নাছির।

সোমবার চট্টগ্রাম বিভাগ ও জেলা ক্রীড়া সংস্থা থেকে দুই পরিচালক পদের জন্য মনোনয়ন সংগ্রহ করেছেন দুজন। দুই পরিচালক মনোনয়নপত্র জমা দিয়েছেন।   মনোনয়নপত্র জমা দেওয়ার পর চটগ্রামের বাকি কাউন্সিলদের ধন্যবাদ জানালেন আকরাম খান। 

তিনি বলেন, চট্টগ্রাম বিভাগে যারা কাউন্সিলর আছেন তাদের সঙ্গে আমাদের সবসময় কথা হয়।  আমাদের অনেক প্লেয়ারও আছে। সবসময় আমরা উনাদের সঙ্গে যেকোনো কাজ শেয়ার করি। এই বিশ্বাসটা আমাদের ওপর আছে। উনাদেরকে ধন্যবাদ জানাচ্ছি আমাদের ওপর বিশ্বাস রাখার জন্য।

তিনি যোগ করেন, ইনশাআল্লাহ আমরা প্রথমত বিভাগের জন্য, চট্টগ্রামের জন্য কাজ করছি। তারপর দেশের জন্য তো আমরা কাজ করছিই। দোয়া করবেন যেন আগের চেয়ে চট্টগ্রাম থেকে এখন অনূর্ধ্ব–১৯ বলেন, জাতীয় দলে খেলছে। ভবিষ্যতে আরো অনেকে খেলবে। 

একাডেমির পরিকল্পনা সম্পর্কে আকরাম বলেন, আমাদের আরো পরিকল্পনা আছে। একটা একাডেমি করার প্লান ছিল। গত কোভিডের জন্য আমরা অনেক পিছিয়ে গেছি। পরিস্থিতি যদি ভালো থাকে তাহলে কিছুদিনের মধ্যে আমাদের কার্যকর্ম শুরু করতে যাচ্ছি। এটা নিয়ে ‘আজম’ ভাইয়ের সঙ্গে আমার কথা হয়েছে। এটাতে চিটাগং বিভাগে যতগুলো জেলা আছে, প্রতিটি টেলেন্টেড প্লেয়ার নিয়ে ওদের নিয়ে প্রশিক্ষণের ব্যবস্থা করব।

আঞ্চলিক ক্রিকেটে ভূমিকা রাখার ব্যাপারে আকরাম বলেন, আমরা যারা ক্যাটাগরি–১, জেলা ও বিভাগ থেকে এসেছি তারা এ বিষয়ে অনেক এগিয়েছি। কোভিডের জন্য আমরা সেভাবে এগোতে পারিনি। গত সভাতেও এ নিয়ে কথা হয়েছে। আমি নিশ্চিত আগামি ২–৩ মাসের মধ্যে এর ফলাফল পাবেন। 

এ ছাড়া চট্টগ্রাম, খুলনা ও সিলেটে একাডেমি শুরু হচ্ছে। বিশেষ করে চট্টগ্রামে একটা উন্নতমানের একাডেমি আমরা করতে যাচ্ছি।

ডেইলি বাংলাদেশ/আরএস