এশিয়ার সেরা একাদশে বাংলাদেশের তিনজন

ঢাকা, বুধবার   ০৮ ডিসেম্বর ২০২১,   অগ্রহায়ণ ২৪ ১৪২৮,   ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

এশিয়ার সেরা একাদশে বাংলাদেশের তিনজন

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৪৬ ২৭ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৪:৪৭ ২৭ সেপ্টেম্বর ২০২১

ফাইল ছবি

ফাইল ছবি

প্রতিবছর এশিয়া মহাদেশের ক্রিকেটারদের নিয়ে এশিয়ার সেরা একাদশ তৈরি করে ক্রিকেটভিত্তিক জনপ্রিয় ম্যাগাজিন উইজডেন ইন্ডিয়া। চলতি বছরও এমন এক একাদশ প্রকাশ করেছে তারা। যেখানে এবারই প্রথম জায়গা করে নিয়েছেন তিনজন বাংলাদেশি ক্রিকেটার।

একাদশ তৈরীর ক্ষেত্রে শর্ত ছিল, দলে অবশ্যই কমপক্ষে দুজন অলরাউন্ডার, একজন উইকেট কিপার এবং চারজন বোলার থাকতে হবে। এখানে আফগানিস্তান থেকে ক্রিকেটার জায়গা পেলেও শ্রীলংকান কোনো খেলোয়াড়ের নাম নেই।

ভারত থেকে এই একাদশে আছেন তিনজন। ওপেনিংয়ে রোহিত শর্মা, তিনে বিরাট কোহলি ও বোলারের জায়গায় আছেন জাসপ্রিত বুমরাহ। ভারতের চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান থেকেও আছেন তিনজন। ওপেনিংয়ে রোহিতের সঙ্গী হিসেবে রাখা হয়েছে ফখর জামানকে। বিরাট কোহলির পরই নামবেন বাবর আজম। এছাড়া আছেন শাহিন শাহ আফ্রিদি।

বাংলাদেশ থেকে এই তালিকায় থাকা তিনজন হলেন যথাক্রমে সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও মুস্তাফিজুর রহমান। ব্যাটিং অর্ডার হিসেবে সাকিব পাঁচ ও মুশিকে ছয়ে রাখা হয়েছে। দলের উইকেটকিপার হিসেবেও থাকবেন মুশফিক। আর পেস বোলারদের মাঝে আছেন মুস্তাফিজ।

এশিয়ার সেরা একাদশের দুজনই আফগানিস্তানের। তারা হলেন মোহাম্মদ নবী ও মুজিব উর রহমান।

একনজরে দেখে নিন এশিয়ার সেরা একাদশ:

রোহিত শর্মা, ফখর জামান, বিরাট কোহলি, বাবর আজম, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ নবী, শাহিন শাহ আফ্রিদি, মুস্তাফিজুর রহমান, মুজিব উর রহমান ও জাসপ্রিত বুমরাহ। 

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »