ফাতির রাজকীয় অভিষেকে বার্সেলোনার দুর্দান্ত জয়

ঢাকা, সোমবার   ১৮ অক্টোবর ২০২১,   কার্তিক ৩ ১৪২৮,   ১০ রবিউল আউয়াল ১৪৪৩

ফাতির রাজকীয় অভিষেকে বার্সেলোনার দুর্দান্ত জয়

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৫৯ ২৭ সেপ্টেম্বর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

স্প্যানিশ লা লিগায় টানা দুই ম্যাচে পয়েন্ট হারানোর পর জয়ের দেখা পেয়েছে বার্সেলোনা। ঘরের মাঠে লেভান্তের বিপক্ষে রোনাল্ড কোম্যানের শিষ্যরা জিতেছে ৩-০ গোলে। প্রায় এক বছর পর মাঠে নেমেই গোলের দেখা পেয়েছেন বার্সার তরুণ তুর্কি আনসু ফাতি।

আগের দুই ম্যাচে পয়েন্ট হারিয়ে বেশ চাপে ছিলো বার্সেলোনা। একই সঙ্গে চাপে ছিলেন বার্সার বর্তমান কোচ রোনাল্ড কোম্যানও। লাল কার্ডের কারণে এই ম্যাচে আবার নিষিদ্ধও ছিলেন তিনি। তবে তার নিষিদ্ধ হওয়াটা বার্সার জন্য কোন সমস্যা হয়নি।

নিজেদের মাঠে অনুষ্ঠিত ম্যাচে দুর্বল লেভান্তের বিপক্ষে ম্যাচের শুরুতেই এগিয়ে যায় বার্সেলোনা। সপ্তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে নেন মেমফিস ডিপাই। ১৪তম মিনিটের মাথায় গোল করে বার্সার লিড দ্বিগুণ করেন লুক ডি জং।

তবে এরপর বার্সা আর গোলের দেখা পাচ্ছিল না। ম্যাচের ৮১তম মিনিটে বদলি হিসেবে নামেন আনসু ফাতি। দীর্ঘ ৩২৩ দিন পর তিনি মাঠে ফেরেন বার্সার ঐতিহাসিক ১০ নম্বর জার্সি গায়ে।

সবসময় বার্সার সেরা খেলোয়াড়রাই ১০ নম্বর জার্সি পড়ে এসেছেন। ফাতির আগে এক দশকেরও বেশি সময় ধরে ১০ নম্বর জার্সি পরেছেন লিওনেল মেসি। তার আগে এই জার্সি পরেছেন রোনালদিনহো।

মাঠে নামার ১০ মিনিটের মাথায় জালের দেখা পান বার্সার নতুন ‘নাম্বার টেন’ ফাতি। ৯১তম মিনিটে করা তার গোলে ভর করে ৩-০ ব্যবধানের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।

ডেইলি বাংলাদেশ/এএল