জাতীয় লিগেই পাকিস্তান সিরিজের প্রস্তুতি বাংলাদেশের : বাশার

ঢাকা, বুধবার   ২০ অক্টোবর ২০২১,   কার্তিক ৫ ১৪২৮,   ১২ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয় লিগেই পাকিস্তান সিরিজের প্রস্তুতি বাংলাদেশের : বাশার

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৫৪ ২৬ সেপ্টেম্বর ২০২১  

জাতীয় নির্বাচক হাবিবুল বাশার সুমন

জাতীয় নির্বাচক হাবিবুল বাশার সুমন

১৭ অক্টোবর থেকে শুরু হচ্ছে জাতীয় ক্রিকেট লিগ(এনসিএল)। এই এনসিএল দিয়েই পাকিস্তানের বিপক্ষে সিরিজের প্রস্তুতি সাড়বে বাংলাদেশ। এমনটাই জানালেন জাতীয় নির্বাচক হাবিবুল বাশার সুমন।

তিনি জানান, জাতীয় ক্রিকেট লিগ দিয়ে পাকিস্তানের বিপক্ষে সিরিজের প্রস্তুতি সাড়বে বাংলাদেশ। টি-২০ বিশ্বকাপ শেষে বাংলাদেশ সফরে তিন ম্যাচের টি-২০ ও দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে পাকিস্তান দল। টি-২০ সিরিজ শুরু হবে ১৯ নভেম্বর থেকে। আর ২৬ নভেম্বর থেকে শুরু টেস্ট সিরিজ।

পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে পথ চলা শুরু হবে বাংলাদেশের। জাতীয় লিগ দিয়ে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজের প্রস্তুতির ইঙ্গিত দিলেন হাবিবুল। 

রোববার বাশার বলেন, টি-২০ বিশ্বকাপের পরপরই আমাদের কিছু টেস্ট ম্যাচ আছে। এটা খেলোয়াড়দের তৈরি হবার ভালো সুযোগ। আমরা টেস্ট খেলার সুযোগ খুব একটা পাইনা। অনুশীলন ম্যাচ আর প্রতিযোগিতামূলক ম্যাচের মধ্যে পার্থক্য অবশ্যই আছে। পাকিস্তান সিরিজের আগে এনসিএলের মাধ্যমে পর্যাপ্ত প্রস্তুতি হবে বলে আমি মনে করি।

প্রথম বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ভালো করতে পারেনি বাংলাদেশ। ৭ ম্যাচের ৬টিতেই হেরেছিল বাংলাদেশ। একটি টেস্ট ড্র হয়েছিলো। শ্রীলংকার মাটিতে টেস্ট ড্র করে ২০ পয়েন্ট পেয়েছিলো মোমিনুল হকের দল।

তবে টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসরে বাংলাদেশ ভালো করবে বলে মনে করেন বাশার। 

তিনি বলেন, এবার ভালো প্রস্তুতি নিয়ে আমরা খেলতে নামবো। আশা করি, এবার কিছু হবে। এজন্য ভালো শুরু করতে হবে। শুরুটা খুব গুরুত্বপূর্ণ। গতবার আমরা যখন শুরু করেছিলাম, তখন আমরা ভালো করতে পারিনি। গতবারের পুনরাবৃত্তি এবার আমরা চাই না। দেশের মাটিতে খেলে শুরু করতে পারছি। আমাদের ঘুরে দাঁড়ানোর জন্য এটাই সঠিক সময়।

ডেইলি বাংলাদেশ/আরএস