ক্রিকেটারদের মতামত ছাড়াই পাকিস্তান সফর বাতিল করে ইসিবি  

ঢাকা, সোমবার   ২৫ অক্টোবর ২০২১,   কার্তিক ১০ ১৪২৮,   ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেটারদের মতামত ছাড়াই পাকিস্তান সফর বাতিল করে ইসিবি  

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৫৯ ২৬ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৮:০০ ২৬ সেপ্টেম্বর ২০২১

ইসিবি      -ফাইল ফটো

ইসিবি -ফাইল ফটো

ইয়োইন মরগান-জশ বাটলার-জনি বেয়ারস্টোদের সাথে কোন প্রকার আলোচনা ছাড়াই পাকিস্তান সফর বাতিল করে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। সফর বাতিলে খেলোয়াড়দের কোন ভুমিকা ছিলনা বলে জানিয়েছে দেশটির খেলোয়াড় সমিতি।

ইংল্যান্ডের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে প্রতিনিধিত্ব করা সংগঠন ‘টিম ইংল্যান্ড প্লেয়ার পার্টানারশিপের (টিইপিপি) প্রধান রিচার্ড বেভান জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফোকে বলেন, পাকিস্তান সফর বাতিল করতে ইংল্যান্ডের ক্রিকেটারদের মতামত নেয়নি ইসিবি। সিদ্ধান্ত নেয়ার পর ক্রিকেটারদের সবকিছু জানানো হয়েছে। এই খবর শুনে রীতিমতো অবাক পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

বেভান বলেন, ইসিবিকে কোন পর্যায়েই টিইপিপি জানায়নি, ক্রিকেটাররা পাকিস্তান সফর করবে না। সফরটি হওয়া উচিত কি-না বা খেলোয়াড়রা পাকিস্তান সফরের জন্য প্রস্তুত কি-না, ইসিবি কোনো পর্যায়েই টিইপিপি, পুরুষ ও নারী দলকে জিজ্ঞেস করেনি।

তিনি আরো বলেন, ক্রিকেটাররা পাকিস্তান সফর করবে না, এ বিষয়ে টিইপিপির হস্তক্ষেপের কথাটি শতভাগ মিথ্যা।

নিরাপত্তার কারণে পাকিস্তান সফর বাতিল করেছিলো নিউজিল্যান্ড ক্রিকেট দল। আর ইসিবির অজুহাত ছিলো ভিন্ন।পাকিস্তান সফর বাতিল নিয়ে ইসিবি জানিয়েছিলো, এই অঞ্চলে ভ্রমণ নিয়ে দুর্ভাবনা ও কোভিড পরিস্থিতিতে ক্রিকেটারদের মানসিক চাপ না বাড়াতেই সফর বাতিল হয়। 

ক্রিকেটারদের সঙ্গে আলোচনা না করে এমন সিদ্ধান্তে অবাক পিসিবি। বোর্ডের এক কর্মকর্তা জানিয়েছেন, ‘কি অবস্থা সেটা সবাই বুঝতে পারছে। ইসিবির সঙ্গে এই বিষয়ে আমরা দ্রুতই কথা বলবো’।

পিসিবির পক্ষ থেকে আরো জানানো হয়েছে, এ বিষয়টি নিয়ে আইনি পদক্ষেপ নেয়ার চিন্তা করা হচ্ছে। আইসিসির কাছেও বিষয়টি উত্থাপন করার হবে বলে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে আলোচনা করবেন পিসিবির চেয়ারম্যান রমিজ রাজা।

ডেইলি বাংলাদেশ/আরএস