আইপিএলেও নেতৃত্ব দেবেন না কোহলি

ঢাকা, সোমবার   ১৮ অক্টোবর ২০২১,   কার্তিক ৩ ১৪২৮,   ১০ রবিউল আউয়াল ১৪৪৩

আইপিএলেও নেতৃত্ব দেবেন না কোহলি

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:১১ ২০ সেপ্টেম্বর ২০২১  

বিরাট কোহলি

বিরাট কোহলি

দিন তিনেক আগে টি-২০ ফরম্যাটে জাতীয় দলের নেতৃত্ব ছাড়ার ঘোষণা দিয়েছিলেন বিরাট কোহলি। এবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) নিজ দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর নেতৃত্বও ছাড়লেন তিনি।

গত ১৬ সেপ্টেম্বর কোহলি জানিয়েছিলেন,আসন্ন টি-২০ বিশ্বকাপই কুড়ি ওভারের ফরম্যাটে জাতীয় দলের অধিনায়ক হিসেবে তার শেষ অভিযান। এবার কোহলি রয়্যাল চ্য়ালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর ক্যাপ্টেনসি থেকেও সরে আসার সিদ্ধান্ত নিয়ে ফেললেন।

আজ কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে আইপিএলের দ্বিতীয় পর্বের অভিযান শুরু করবে আরসিবি। তার আগের দিনই কোহলি ভিডিও বার্তায় জানিয়ে দিলেন, চলতি আইপিএল শেষ হলেই তিনি আরসিবির অধিনায়কত্ব ছাড়ছেন। তবে আরসিবির হয়ে খেলা চালিয়ে যাবেন তিনি।

এদিন কোহলির ভিডিও টুইট করেছে আরসিবি। সেখানে তিনি বলছেন, আরসিবির অধিনায়ক হিসাবে এটাই আমার শেষ আইপিএল। আমি জীবনের শেষ আইপিএল ম্যাচ পর্যন্ত আরসিবির অধিনায়ক হিসাবেই খেলব। আমি আরসিবি সকল ফ্যানদের ধন্যবাদ জানাতে চাই আমার ওপর বিশ্বাস রাখার জন্য ও আমাকে সমর্থন করার জন্য।

২০০৮ সাল থেকেই কোহলি আরসিবির হয়ে আইপিএল খেলছেন। ২০১১ সালে অধিনায়কত্বের গুরুদায়িত্ব তার কাঁধে সঁপে দেওয়া হয়। কিন্তু শেষ ১০ বছরে একবারও আইপিএল ট্রফি স্পর্শ করতে পারেননি তিনি। ২০১৬ সালে তার নেতৃত্বে রানার্স আপ হয়েছিল ব্যাঙ্গালুরুর দল। 

ডেইলি বাংলাদেশ/এএল