একই ম্যাচে বুমরাহ-ব্রাভোর সেঞ্চুরি

ঢাকা, শনিবার   ১৬ অক্টোবর ২০২১,   কার্তিক ১ ১৪২৮,   ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

একই ম্যাচে বুমরাহ-ব্রাভোর সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:১২ ২০ সেপ্টেম্বর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সংযুক্ত আরব আমিরাতে রোববার শুরু হয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) স্থগিত থাকা অংশ। নতুন করে শুরুর প্রথম দিন একমাত্র ম্যাচে একই সঙ্গে আইপিএলের ব্যক্তিগত মাইলফলক ছুঁয়েছেন জাসপ্রিত বুমরাহ ও ডোয়াইন ব্রাভো।

দুবাইয়ে আইপিএলের দ্বিতীয় অংশের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স ও তিন বারের খেতাব জয়ী চেন্নাই সুপার কিংস। এই ম্যাচেই বিশেষ নজির গড়েন দুই দলের দুই তারকা।

আইপিএলে গতকালের ম্যাচ ছিল বুমরাহর ১০০তম ম্যাচ। যেহেতু শুরু থেকেই মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে মাঠে নামেন বুমরাহ, তাই এটি মুম্বাই ইন্ডিয়ান্সের জার্সিতেও তার শততম আইপিএল ম্যাচ ছিল।

অন্যদিকে চেন্নাই সুপার কিংসের জার্সিতে ১০০তম আইপিএল ম্যাচ খেলতে নেমেছিলেন ডোয়াইন ব্রাভো। তবে সার্বিকভাবে ক্যারিবিয়ান অলরাউন্ডারের আইপিএলে এটি ১৪৫ নম্বর ম্যাচ। কারণ চেন্নাই ছাড়াও তিনি মুম্বাই ইন্ডিয়ান্স ও গুজরাট লায়ন্সের হয়ে মাঠে নেমেছিলেন।

আইপিএলের ইতিহাসে সবচেয়ে বেশি ম্যাচ খেলেছেন মহেন্দ্র সিং ধোনি। মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে গতকালের ম্যাচটি তার ক্যারিয়ারের ২১২ নম্বর আইপিএল ম্যাচ ছিল। এরপরই আছেন রোহিত শর্মা। তিনি খেলেছেন ২০৭টি আইপিএল ম্যাচ।

এছাড়া ২০০-র বেশি আইপিএল ম্যাচে মাঠে নেমেছেন দীনেশ কার্তিক (২০৩) ও সুরেশ রায়না (২০১)।

ডেইলি বাংলাদেশ/এএল