ভ্যালেন্সিয়ার বিপক্ষে লড়াই করে জিতল রিয়াল

ঢাকা, মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১,   কার্তিক ৫ ১৪২৮,   ১১ রবিউল আউয়াল ১৪৪৩

ভ্যালেন্সিয়ার বিপক্ষে লড়াই করে জিতল রিয়াল

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:৫৯ ২০ সেপ্টেম্বর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ভ্যালেন্সিয়াকে সামনে পেলেই যেন কিছুটা ছন্দহীন ফুটবল খেলতে শুরু করে রিয়াল মাদ্রিদ। ব্যতিক্রম হয়নি রোববারের ম্যাচেও। তবে শেষ দিকে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে তিন মিনিটে দুইবার বল জালে পাঠিয়ে জয় তুলে নিয়েছে লস ব্লাঙ্কোসরা।

মেস্তায়া স্টেডিয়ামে গতকাল লা লিগার ম্যাচটি ২-১ গোলে জিতেছে রিয়াল। লা লিগায় তিন মৌসুম পর এই মাঠে জিতল রিয়াল। এখানে গত তিন ম্যাচের দুটিতে হেরেছিল তারা, অন্যটি ড্র। ভিনিসিয়াস জুনিয়র দলকে সমতায় ফেরানোর পর দলের পক্ষে জয়সূচক গোল করেন করিম বেনজেমা। 

প্রথম ৪৫ মিনিটে মাঝমাঠে বিবর্ণ ছিল রিয়াল। বিরতির পর সেটাই কাল হয় তাদের। অবশ্য শুরুতেই ধাক্কা খেলেছিল স্বাগতিক ভ্যালেন্সিয়া। বল দখলের লড়াইয়ে চোট পান কার্লোস সলের। অধিনায়ককে হারানোর ধাক্কা কাটিয়ে ওঠার আগেই দলটির ডিফেন্ডার তনি লাতোও একই কারণে মাঠ ছাড়েন।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আক্রমণাত্মক ছিল ভ্যালেন্সিয়া। মাত্র ১০ সেকেন্ডের মাথায় রিয়ালের গোলমুখে হানা দেয় দলটি। তবে হুগো দুরোর দুরূহ কোণ থেকে নেয়া শট পা দিয়ে ঠেকান কোর্তোয়া। চার মিনিট পর গেদেসের শট ক্রসবারের একটু ওপর দিয়ে গেলে আবারও বেঁচে যায় রিয়াল।

রিয়ালের প্রতিরোধ ভেঙে যায় ৬৫তম মিনিটে। ডান দিক আসা ক্রস ঠেকাতে গিয়ে কী করবেন যেন বুঝে উঠতে পারেননি লুকাস ভাসকেস। তার ভুলে বল চলে যায় ফাঁকায় দাঁড়ানো দুরোর পায়ে। দারুণ কোনাকুনি শটে দূরের পোস্ট দিয়ে দলকে এগিয়ে দেন তরুণ স্প্যানিশ ফরোয়ার্ড।

হাত থেকে ছিটকে যেতে বসা ম্যাচের ৮৬তম মিনিটে সৌভাগ্যের ছোঁয়ায় সমতায় ফেরে রিয়াল। বাঁ দিক থেকে অরক্ষিত ভিনিসিয়াসের শট প্রতিপক্ষের একজনের পায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়। এই নিয়ে চলতি আসরে তার গোল হলো পাঁচটি।

এরপরই বেনজেমার জয়সূচক গোল। বাঁ থেকে ভিনিসিয়াসের দারুণ ক্রসে লাফিয়ে হেড করার চেষ্টা করেন বেনজেমা। মাথা ছোঁয়াতে পারেননি। তবে তার কাঁধে লেগে ঠিকই বল ঠিকানা খুঁজে পায়। একই সঙ্গে রিয়াল পায় কাঙ্ক্ষিত জয়ের দেখা। আসরে ফরাসি ফরোয়ার্ডের গোল হলো ছয়টি।

আগের দিন অ্যাথলেতিক বিলবাওয়ের সঙ্গে গোলশূন্য ড্র করে পাঁচ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠেছিল অ্যাথলেটিকো মাদ্রিদ। এবার চার জয় ও এক ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে সবার উপরে রিয়াল। তিন নম্বরে থাকা ভালেন্সিয়ার পয়েন্ট ১০। এছাড়া তিন ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে ১০ নম্বরে বার্সেলোনা।

ডেইলি বাংলাদেশ/এএল