টটেনহ্যামকে উড়িয়ে শীর্ষে চেলসি

ঢাকা, বুধবার   ২০ অক্টোবর ২০২১,   কার্তিক ৫ ১৪২৮,   ১২ রবিউল আউয়াল ১৪৪৩

টটেনহ্যামকে উড়িয়ে শীর্ষে চেলসি

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:৩৭ ২০ সেপ্টেম্বর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে দারুণ এক ম্যাচ উপহার দিয়েছে চেলসি। স্পার্সদের একপ্রকার উড়িয়ে দিয়ে লিগ টেবিলের শীর্ষে উঠেছে টমাস টুখেলের দল।

স্পার্স স্টেডিয়ামে রোববার প্রিমিয়ার লিগের ম্যাচটি ৩-০ গোলে জিতেছে চেলসি। থিয়াগো সিলভার গোলে এগিয়ে যাওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন এনগোলো কান্তে। শেষ গোলটি করেন আন্তোনিও রুডিগার।

পাঁচ ম্যাচে চার জয় ও এক ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে শীর্ষে উঠেছে ইউরোপ চ্যাম্পিয়নরা। দুইয়ে আছে লিভারপুল। ম্যাচে বল দখলে সামান্য এগিয়ে থাকা সফরকারীরা গোলের উদ্দেশ্যে শট নেয় মোট ২০টি, যার ১০টি ছিল লক্ষ্যে। বিপরীতে টটেনহ্যামের আট শটের মাত্র দুটি লক্ষ্যে।

চেলসিকে এগিয়ে নেয়ার প্রথম সম্ভাবনা জাগান ম্যাসন মাউন্ট। কিন্তু সফল হননি। ৩১তম মিনিটে কাই হাভার্টজের হেড হয় লক্ষ্যভ্রষ্ট। দুই মিনিট পর চেলসির রক্ষণে ভীতি ছড়ান সন হিউং-মিন। কিন্তু প্রথমার্ধে কেউই সাফল্যের মুখ দেখেনি।

দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে যায় চেলসি। ৪৯তম মিনিটে মার্কো আলোনসোর ক্রসে হেডে গোল করেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার সিলভা। আট মিনিট পর সৌভাগ্যসূচক গোল পেয়ে যান কান্তে। তার নেয়া শট এরিক দায়েরের পায়ে লেগে দিক পাল্টে পোস্টে লেগে গোললাইন পেরিয়ে যায়।

টটেনহ্যামের কফিনে শেষ পেরেক ঠুকে দেন রুডিগার। চার মিনিট যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে ডান দিক থেকে ভেরনারের কাটব্যাক পেনাল্টি স্পটের কাছে পেয়ে নিচু শটে ঠিকানা খুঁজে নেন তিনি।

দিনের আরেক ম্যাচে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে ২-১ গোলে হারায় ম্যানচেস্টার ইউনাইটেড। তাদের ও লিভারপুলের পয়েন্টও সমান ১৩; গোল ব্যবধানে এগিয়ে দুইয়ে ইয়ুর্গেন ক্লপের দল। তিনে ইউনাইটেড।

১২ পয়েন্ট নিয়ে চার নম্বরে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওন। তার পরে থাকা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ১০। এভারটনের পয়েন্টও ১০। টানা দুই ম্যাচে হারা টটেনহ্যাম ৯ পয়েন্ট নিয়ে আছে সাত নম্বরে।

ডেইলি বাংলাদেশ/এএল