ইকার্দির শেষ মুহূর্তের গোলে পিএসজির জয়

ঢাকা, সোমবার   ২৫ অক্টোবর ২০২১,   কার্তিক ১০ ১৪২৮,   ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

ইকার্দির শেষ মুহূর্তের গোলে পিএসজির জয়

খেলা ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৩:১৭ ২০ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ০৩:২০ ২০ সেপ্টেম্বর ২০২১

ইকার্দির শেষ মুহূর্তের গোলে পিএসজির জয়

ইকার্দির শেষ মুহূর্তের গোলে পিএসজির জয়

আচমকা এক গোলে পিএসজির বিপক্ষে শুরুতে এগিয়ে গিয়েছিল লিঁও। পাক দি ফ্রাঁস থেকে তিন পয়েন্ট নিয়ে ফেরার আশাও জাগিয়েছিল দলটি। তবে শিরোপা পুনরুদ্ধারের অভিযানে দারুণ শুরু করা পিএসজিকে পথ দেখালেন নেইমার। শেষ সময়ে ব্যবধান গড়ে দিলেন মাউরো ইকার্দি। ঘুরে দাঁড়িয়ে দারুণ এক জয় পেল মাওরিসিও পচেত্তিনোর দল।

পাক দি ফ্রাঁসে রোববার রাতে লিগ ওয়ানের ম্যাচটি ২-১ গোলে জিতেছে পিএসজি। লিঁওকে লুকাস পাকেতা এগিয়ে নেওয়ার পর সফল স্পট কিকে সমতা আনেন আরেক ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার। যোগ করা সময়ে চমৎকার এক হেডে দলকে জয়রথে রাখেন ইকার্দি।

রোববার পার্ক দেস প্রিন্সেসে এককভাবে সেভাবে প্রভাব ফেলতে পারেনি পিএসজি। লিওঁর ১২ শটের বিপরীতে তারা করেছে ১৪টি। দুদলই টার্গেটে ৫টি করে শট নিতে পেরেছে।  

খেলার প্রথমার্ধ এদিন কেউই গোলের দেখা পায়নি। তবে ১৭তম মিনিটে এগিয়ে যেতে পারতো পিএসজি। লিওনেল মেসি-কিলিয়ান এমবাপ্পে যুগলবন্দী ভালো সুযোগ পেলেও প্রতিপক্ষের অ্যান্থোনি লোপেজকে ফাঁকি দিতে পারেননি।

তবে বিরতির পর ৫৪তম মিনিটে দারুণ এক গোলে এগিয়ে যায় লিওঁ। তোকো একাম্বির সহয়তায় গোলটি করেন ব্রাজিলিয়ান পাকুয়েতা। কিন্তু ৬৬তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে সমতায় ফেরান নেইমার। প্রতিপক্ষের গুস্তো নেইমারকে ফেলে দিলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান।

ম্যাচের ৭৬তম মিনিটে মেসিকে তুলে মাঠে নামানো হয় আশরাফ হাকিমিকে। আর ৬ মিনিট পর আনহেল দি মারিয়ার বদলি হিসেবে নামেন ইকার্দি।

ম্যাচ যখন প্রায় ড্রয়ের দিকেই যাচ্ছিল, সেই মুহূর্তেই বদলি নামা আর্জেন্টাইন স্ট্রাইকার ইকার্দি নিজের নামের প্রতি সুবিচার করেন। মূল সময় শেষে যোগ করা তৃতীয় মিনিটে এমবাপ্পের ক্রস থেকে হেডের মাধ্যমে গোল করে পিএসজিকে মূল্যবান ৩ পয়েন্ট এনে দেন তিনি।

৬ ম্যাচের সবকটি জিতে ১৮ পয়েন্ট নিয়ে লিগের শীর্ষে রয়েছে পিএসজি। তবে বর্তমান চ্যাম্পিয়ন লিওঁ সমান ম্যাচে মাত্র ৮ পয়েন্টে টেবিলের ৯ নম্বর পজিশনে রয়েছে।

ডেইলি বাংলাদেশ/SA