আইপিএলেও আর অধিনায়কত্ব করবেন না কোহলি

ঢাকা, সোমবার   ২৫ অক্টোবর ২০২১,   কার্তিক ১০ ১৪২৮,   ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

আইপিএলেও আর অধিনায়কত্ব করবেন না কোহলি

খেলা ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০০:১৫ ২০ সেপ্টেম্বর ২০২১  

আইপিএলেও আর অধিনায়কত্ব করবেন না কোহলি

আইপিএলেও আর অধিনায়কত্ব করবেন না কোহলি

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের পর জাতীয় দলের টি-টোয়েন্টির অধিনায়কত্ব করবেন না বলে কদিন আগেই জানিয়ে দেন বিরাট কোহলি। এবার জানালেন আইপিএল ফ্র্যাঞ্চাইজি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর অধিনায়কত্বও ছাড়বেন তিনি। 

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর পোস্ট করা একটি ভিডিওর মাধ্যমে এ সিদ্ধান্তের কথা জানিয়েছেন কোহলি।

“আরসিবি পরিবার, বেঙ্গালুরুর সমর্থকদের উদ্দেশে আজ আমি একটা ঘোষণা করতে চাই। আজ বিকেলেই গোটা দলের সঙ্গে আমার কথা হয়েছে। আইপিএল-এর দ্বিতীয় পর্ব শুরু হওয়ার আগে আমি সবাইকে জানাতে চাই যে, এটাই অধিনায়ক হিসেবে আরসিবি-তে আমার শেষ আসর। আজ বিকেলেই টিম ম্যানেজমেন্টের সঙ্গে আমার কথা হয়েছে। বেশ কিছুদিন ধরেই এই সিদ্ধান্তের কথা চিন্তাভাবনা করছিলাম।”

“দীর্ঘ নয় বছর ধরে ব্যাঙ্গালুরুকে নেতৃত্ব দিয়ে আসছি, একগুচ্ছ প্রতিভাবান ক্রিকেটারদের নেতৃত্ব দেওয়াটা আমার জন্য দুর্দান্ত এবং অনুপ্রেরণামূলক যাত্রা ছিল। আমি আরসিবি ম্যানেজমেন্ট, কোচ, সাপোর্ট স্টাফ, খেলোয়াড় এবং পুরো আরসিবি পরিবারকে ধন্যবাদ জানাতে এই সুযোগটি নিতে চাই, যারা বছরের পর বছর ধরে ফ্র্যাঞ্চাইজির উন্নয়নে ভূমিকা রেখেছেন। সিদ্ধান্তটি সহজ ছিল না। কিন্তু ভালভাবে ভেবেই আমি এই চমৎকার ফ্র্যাঞ্চাইজির সর্বোত্তম স্বার্থে এমন সিদ্ধান্ত নিয়েছি।  আরসিবি পরিবার আমার হৃদয়ের গেঁথে আছে কারণ আমরা শ্রেষ্ঠত্ব অর্জনের জন্য প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। আমি আগেও অনেক অনুষ্ঠানে বলেছি, ক্রিকেট খেলা থেকে অবসর না নেওয়া পর্যন্ত আমি আরসিবি-র হয়ে খেলব। "

“কিছুদিন আগেই টি-টোয়েন্টিতে জাতীয় দলের অধিনায়কত্ব ছাড়ার কথা জানিয়েছি। এতে করে অনেক বছর ধরে আমার উপরে চেপে থাকা দায়িত্ব ভার কিছুটা কমে আসবে। যে দায়িত্ব আমার উপরে রয়েছে তা আরো ভাল ভাবে পালন করতে চাই। নিজেকে সতেজ রাখতে, মানসিক ভাবে ঠিক রাখতে এবং ভবিষ্যতে কী করতে চাই সেটার কথা ভেবেই এই সিদ্ধান্ত নিয়েছি। সামনের বছর আরসিবি-তে সবকিছুই একটা বদলের মধ্যে দিয়ে যাবে। বড় নিলাম হতে চলেছে। আমি ম্যানেজমেন্টকে এটাও জানিয়েছি যে, আরসিবি ছাড়া অন্য কোনও দলে নিজেকে দেখার কথা ভাবতেও পারি না। প্রথম দিন থেকেই সেটা আমার দায়বদ্ধতা। আইপিএল-এর শেষ পর্যন্ত নিজেকে আরসিবি-র ক্রিকেটার হিসেবেই দেখতে চাই। ৯ বছরের একটা দারুণ যাত্রা শেষ হল। খুশি, দুঃখ দুটোই দেখতে পেয়েছি সামনে থেকে। আমাকে সমর্থন করার জন্য এবং আমার উপরে আস্থা রাখার জন্য হৃদয়ের অন্তঃস্থল থেকে প্রত্যেককে ধন্যবাদ।”

ডেইলি বাংলাদেশ/SA