হঠাৎ মিরপুর স্টেডিয়ামে মাশরাফী

ঢাকা, সোমবার   ২৫ অক্টোবর ২০২১,   কার্তিক ১০ ১৪২৮,   ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

হঠাৎ মিরপুর স্টেডিয়ামে মাশরাফী

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৩১ ১৯ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৭:৩১ ১৯ সেপ্টেম্বর ২০২১

মাশরাফী বিন মোর্ত্তজা

মাশরাফী বিন মোর্ত্তজা

একসময় এই স্টেডিয়ামেই ছিল তার নিত্য যাতায়াত। কিন্তু এখন এখানে তার দেখা পাওয়াই কঠিন ব্যাপার। দীর্ঘদিন পর মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে পা রাখলেন জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। প্রিয় প্রাঙ্গণে ফিরে যেন স্মৃতিকাতর হয়ে পড়লেন দেশের ক্রিকেটের সবচেয়ে সফল এই অধিনায়ক।

৩৭ বছর বয়সী মাশরাফী অনেক দিন ধরেই প্রতিযোগিতামূলক ক্রিকেট থেকে দূরে রয়েছেন। তাই মিরপুরের হোম অব ক্রিকেটের সঙ্গে তার একরকম দূরত্বই তৈরি হয়েছিল। শনিবার ঘুচল সেই দুরত্ব। দুই সন্তানকে নিয়ে মিরপুরের ঘাসে পা পড়ল তার। মেয়ে হুমায়রা মোর্ত্তজা ও ছেলে সাহেল মোর্ত্তজাকে নিয়ে এদিন মিরপুর ঘুরে যান মাশরাফী। 

সামনে বিসিবি নির্বাচন। তার আগ মুহুর্তে মাশরাফীর আগমনকে অনেকেই ভিন্ন কিছুর ইঙ্গিত মনে করছে। তবে জানা গেছে, মাশরাফী এদিন বিসিবিতে অন্য কাজে এসেছিলেন।

আসন্ন টি-২০ বিশ্বকাপের জন্য জাতীয় সংগীতের ফুটেজ ধারণে আরো কয়েকজন শিশুর সঙ্গে অংশ নিয়েছেন মাশরাফীর মেয়ে হুমায়রা। মেয়েকে নিয়েই প্রিয় আঙিনায় এসেছিলেন তিনি।

পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া পোস্টে নিজের অনুভূতি প্রকাশ করেছেন মাশরাফী। বাংলাদেশের অনেক সাফল্যের নায়ক লেখেন, ‘যেখানকার আমি অংশ, সেখানে অনেক দিন পর। খুব সতেজ লাগছে। মাথার ভেতর অনেক স্মৃতি ঘুরছে।’

গত বছর শুরুর দিকে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে ওয়ানডে অধিনায়কত্ব থেকে অবসরে যান মাশরাফী। এরপর থেকেই আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে তিনি। ঘরোয়া ক্রিকেটেও তাকে সবশেষ দেখা গেছে গত বছরের ডিসেম্বরে। জেমকন খুলনার হয়ে খেলেছিলেন বঙ্গবন্ধু টি-২০ কাপে।

ডেইলি বাংলাদেশ/এএল