ঘরের মাঠে হোঁচট খেলো ম্যান সিটি

ঢাকা, বৃহস্পতিবার   ২১ অক্টোবর ২০২১,   কার্তিক ৭ ১৪২৮,   ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

ঘরের মাঠে হোঁচট খেলো ম্যান সিটি

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:৪১ ১৯ সেপ্টেম্বর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নিজেদের ঘরের মাঠে অপ্রতিরোধ্য হয়ে উঠেছিল ম্যানচেস্টার সিটি। আগের তিনটি ম্যাচের প্রতিটিতেই প্রতিপক্ষের জালে বল পাঠিয়েছিল কমপক্ষে পাঁচবার করে। কিন্তু শনিবার আর গোলের দেখাই পায়নি সিটিজেনরা। সাউদাম্পটনের বিপক্ষে গোলশূন্য ড্র করে হোঁচট খেয়েছে পেপ গার্দিওলার দল।

ইতিহাদ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ৬৪ শতাংশ সময় বল দখলে রেখে গোলের উদ্দেশে মোট ১৬টি শট নেয় সিটি। এর মাঝে লক্ষ্যে ছিল মাত্র একটি শট। সেটিও নির্ধারিত ৯০ মিনিটের পরে! অন্যদিকে সাউদাম্পটনের ১০ শটের দুটি লক্ষ্যে ছিল।

চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে গত বুধবার লাইপজিগের বিপক্ষে ৬-৩ গোলে জয়ের পর সমর্থকদের আরো বেশি মাঠে আসার অনুরোধ জানিয়েছিলেন সিটির কোচ গার্দিওলা। তার ডাকে সমর্থকরা মাঠে এসেছিল ঠিকই। কিন্তু পারফরম্যান্স দিয়ে তাদের মন ভরাতে পারল না গতবারের লিগ চ্যাম্পিয়নরা।

লাইপজিগ ম্যাচ থেকে একাদশে পাঁচটি পরিবর্তন এনে খেলতে নামা সিটি প্রথমার্ধে কোনো পরিষ্কার সুযোগই তৈরি করতে পারেনি। তাদের বেশিরভাগ আক্রমণই রুখে দেয় সাউদাম্পটনের ডিফেন্ডাররা।

ম্যাচের ৬১তম মিনিটে সাউদাম্পটনকে পেনাল্টি ও সিটির ডিফেন্ডার কাইল ওয়াকারকে লাল কার্ড দিয়েছিলেন রেফারি। তবে ভিএআরে দুটি সিদ্ধান্তই বদলে যায়। এরপরই ফারনান্দিনহো ও জেসুসকে তুলে নিয়ে কেভিন ডি ব্রুইন ও রিয়াদ মাহরেজকে মাঠে নামান গার্দিওলা।

৭৪তম মিনিটে রহিম স্টার্লিং ডি-বক্সে পড়ে গেলে পেনাল্টির আবেদন করে সিটি। তবে রেফারির সাড়া মেলেনি। যোগ করা সময়ে ফিল ফোডেনের হেড প্রতিহত হওয়ার পর কাছ থেকে বল জালে পাঠান স্টার্লিং। তবে অফসাইডের পতাকা তোলেন লাইন্সম্যান। ভিএআরেও বহাল থাকে সিদ্ধান্ত।

আসরে টানা তিন জয়ের পর পয়েন্ট হারাল সিটি। টটেনহ্যাম হটস্পারের কাছে হেরে লিগ শুরুর পর ঘরের মাঠে নরউইচ সিটির বিপক্ষে ৫-০, আর্সেনালের বিপক্ষে ৫-০ এবং লেস্টার সিটির মাঠে ১-০ গোলে জিতেছিল তারা। গত আসরে ঘরের মাঠে সবশেষ ম্যাচে এভারটনের বিপক্ষেও ৫-০ গোলে জিতেছিল দলটি।

পাঁচ ম্যাচে তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে আছে ম্যানচেস্টার সিটি। ৪ পয়েন্ট নিয়ে ১৫তম স্থানে সাউদাম্পটন। একই দিনে ক্রিস্টাল প্যালেসকে ৩-০ গোলে হারানো লিভারপুল ১৩ পয়েন্ট নিয়ে আছে শীর্ষে।

সিটির সমান পয়েন্ট নিয়ে ম্যানচেস্টার ইউনাইটেড তিনে, চেলসি চারে ও এভারটন পাঁচে আছে। একটি করে ম্যাচ কম খেলেছে তারা। বার্নলির মাঠে ১-০ গোলে জেতা আর্সেনাল পাঁচ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে ১২তম স্থানে আছে।

ডেইলি বাংলাদেশ/এএল