রড্রিগোর গোলে রিয়াল মাদ্রিদের জয়

ঢাকা, বুধবার   ২০ অক্টোবর ২০২১,   কার্তিক ৫ ১৪২৮,   ১২ রবিউল আউয়াল ১৪৪৩

রড্রিগোর গোলে রিয়াল মাদ্রিদের জয়

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৩৩ ১৬ সেপ্টেম্বর ২০২১  

রড্রিগোর গোলে রিয়াল মাদ্রিদের জয়

রড্রিগোর গোলে রিয়াল মাদ্রিদের জয়

শেষ মুহূর্তের জয়সুচ গোল দিয়ে ইন্টার মিলানের বিপক্ষে রিয়াল মাদ্রিদকে জয় এনে দিলেন রড্রিগো। সানসিরোতে ওই জয়ের মাধ্যমে চ্যাম্পিয়ন্স লিগে শুভ সূচনা করল স্প্যানিশ জায়ান্টরা।

২০১১/১২ মৌসুমের পর প্রথমবারের মত চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বে খেলার চেস্টা চালাচ্ছে ইতালীয় চ্যাম্পিয়ন ইন্টার মিলান। কিন্তু বেশ কিছু সুযোগ হেলায় নস্ট করা দলটিকে শেষ পর্যন্ত গোল হজম করেই মাঠ ছাড়তে হয়েছে। ডি’ গ্রুপের ওই ম্যাচের শেষ মিনিটে (৯০ মি.) তাদের জালে বল জড়িয়ে দেন রিয়ালের ব্রাজিলীয় তারকা রড্রিগো।

কার্লো আনচেলত্তির দলের বিপক্ষে এটি ছিল ইন্টার মিলানের সবচেয়ে কষ্টদায়ক একটি পরাজয়। আক্রমনাত্মক খেলে পয়েন্ট সংগ্রহ করেছে। অবশ্য এই মেজাজেই লা লিগায় এই মৌসুমে চার ম্যাচে অংশ নিয়ে এরই মধ্যে ১৩ গোল করেছে রিয়াল মাদ্রিদ।

খেলা শেষে মিলান তারকা এডিন জেকো আমাজনকে বলেন, আমরা এই ম্যাচ থেকে আরো বেশি কিছু পাবার দাবীদার ছিলাম। কিন্তু আপনি গোল করতে না পারলে ম্যাচ জিততে পারবেন না। আমরা সত্যিই ভাল খেলেছি, তাই আরো আরো বেশী কিছু পাবার দাবিদার। আমরা ম্যাচ জয়ের সুযোগও পেয়েছিলাম। কিন্তু এভাবে ম্যাচ হারাটা আমাদের জন্য লজ্জার ব্যাপার।

অবশ্য জয় পেয়েও গ্রুপের পয়েন্ট টেবিলের শীর্ষস্থান লাভ করতে পারেনি রিয়াল মাদ্রিদ। গ্রুপে শীর্ষে আছে মলডোভার শেরিফ টিরাস্পল। যারা ২-০ গোলে ইউক্রেনীয় জায়ান্ট শাখতার দোনেৎস্ককে হারিয়ে শুরু করেছে চ্যাম্পিয়ন্স লিগের স্বপ্নযাত্রা। টিরাম্পলের হয়ে ১৬ ও ৬২ মিনিটে গোল দুটি করেছেন যথাক্রমে ট্রাওরে ও ইয়ানসানে। 

আনচেলত্তি বলেন, গ্রুপে এটি ছিল সবচেয়ে কঠিনতম ম্যাচ। প্রথমার্ধে ইন্টার দারুন ছন্দময় ফুটবল উপহার দিয়েছে। বিরতির পর আমরা ম্যাচের নিয়ন্ত্রন নিতে সক্ষম হই। দারুন ভাবে দলটি নিজেদের রক্ষা করতে পেরেছে। তাই আমি সন্তুষ্ট। তারা জানে কিভাবে দলবদ্ধ হয়ে কঠিন সময়ে অতিক্রম করতে হয়। এটি একটি ভাল দিক।

ডেইলি বাংলাদেশ/আরএস