ক্লাব ব্রাগার বিপক্ষে জিততে পারল না মেসি-নেইমাররা

ঢাকা, বৃহস্পতিবার   ২১ অক্টোবর ২০২১,   কার্তিক ৭ ১৪২৮,   ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

ক্লাব ব্রাগার বিপক্ষে জিততে পারল না মেসি-নেইমাররা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৪৬ ১৬ সেপ্টেম্বর ২০২১  

পিএসজির তিন তারকা নেইমার-এমবাপে-মেসি

পিএসজির তিন তারকা নেইমার-এমবাপে-মেসি

পিএসজির হয়ে মূল একাদশের অভিষেকটা সুখকর হলোনা লিওনেল মেসির। চ্যাম্পিয়ন্স লিগের প্রথম ম্যাচে বেলজিয়াম চ্যাম্পিয়ন ক্লাব ব্রাগার সঙ্গে ১-১ গোলে ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে ফরাসি জায়ান্টদের।

বুধবার ব্রাগার ইয়ান ব্রেয়ডেল স্টেডিয়ামে এ্যান্ডার হেরেরার গোলে ১৫ মিনিটে এগিয়ে গিয়েছিল পিএসজি। কিন্তু দারুন আত্মবিশ্বাসী ব্রাগার হয়ে ২৭ মিনিটে সমতা ফেরান হ্যান্স ভানাকেন। পুরো ম্যাচের পারফরমেন্স বিচারে এই এক পয়েন্ট প্রাপ্য ছিল ব্রাগার।

এর আগে পিএসজির হয়ে লিগ ওয়ানে রেইমসের বিপক্ষে ম্যাচে বদলী হিসেবে অভিষেক হয়েছিল মেসির। ঐ ম্যাচটিতে মাত্র ২৪ মিনি তিনি খেলার সুযোগ পেয়েছেন। কাল পুরো ৯০ মিনিট মাঠে থাকলে কোন গোলের দেখা পাননি। 

যদিও প্রথমার্ধে তার একটি শট বারে লেগে ফেরত আসে। বিরতির পরেই ব্রাগা গোলরক্ষক সাইমন মিগনোলেটকে পরীক্ষায় ফেলেছিলেন আর্জেন্টাইন সুপারস্টার।

এই প্রথমবারের মত কোচ মরিসিও পচেত্তিনো পিএসজির আক্রমনভাগে তিন তারকা মেসি, নেইমার ও কিলিয়ান এমবাপ্পেকে একসঙ্গে মাঠে নামিয়েছিলেন। আক্রমনভাগের এই ত্রয়ীকে নিয়ে অবশ্য পোচেত্তিনো বলেছেন, ‘একে অপরের সঙ্গে পরিচিত হতে তাদের আরো কিছুটা সময় লাগবে।

দ্বিতীয়ার্ধে ইনজুরির কারণে মাঠ ত্যাগ করেন এমবাপ্পে। এই ম্যাচে পয়েন্ট হারানোয়  গ্রুপ পর্ব অনেকটাই কঠিন হয়ে পড়লো পিএসজির কাছে।  এরমধ্যেই গ্রুপ-এ’ এবারের আসরে ডেথ গ্রুপ হিসেবে বিবেচিত হচ্ছে। 

পচেত্তিনো বলেন, খেলোয়াড়দের প্রচেষ্টা দেখে আমি সন্তুষ্ট। রাতটা আমাদের পক্ষে ছিলনা। কিন্তু আমাদের শান্ত থেকে পরিশ্রম চালিয়ে যেতে হবে। সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে সবকিছু গুছিয়ে নিতে আমাদের কিছুটা সময়ের প্রয়োজন। আমাদের অবশ্যই ভাল কিছুর জন্য চেষ্টা চালিয়ে যেতে হবে।

নিষেধাজ্ঞা ও ইনজুরির কারণে কাল দলে ছিলেন না এ্যাঞ্জেল ডি মারিয়া, ইদ্রিসা গানা গুয়ে ও মার্কো ভেরাত্তি। কিন্তু তাদের অনুপস্থিতিকে দলের হতাশাজনক ড্রয়ের পিছনে সামনে নিয়ে আসেননি পচেত্তিনো। 

যদিও পিএসজির শুরুটা ভালই হয়েছিল। বামদিক থেকে এমবাপ্পে লো পাসে হেরেরা সফরকারীদের ১৫ মিনিটে এগিয়ে দেন। গত চার ম্যাচে এটা স্প্যানিশ মিডফিল্ডারের চতুর্থ গোল। হাকিমিকে কাটিয়ে এডুয়ার্ড সোবোল অনেকটা ফাঁকায় দাঁড়ানো ভানাকেনের দিকে বল বাড়িযে দিলে সমতা ফেরাতে কোন ভুল করেননি ব্রাগা অধিনায়ক। কিছুক্ষন পরেই মেসির কার্লিং শট ক্রসবারে লেগে ফেরত আসে। এরপর ভানাকেনের ফ্রি-কিক ও ডি কেটেলিয়ারের শট রুখে দেন কেইলর নাভাস।

ডেইলি বাংলাদেশ/আরএস