সুস্থতার আন্দোলনে ওলামাদের ভূমিকা অত্যন্ত তাৎপর্যপূর্ণ: মেয়র আতিক

ঢাকা, বৃহস্পতিবার   ২৩ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ৮ ১৪২৮,   ১৪ সফর ১৪৪৩

সুস্থতার আন্দোলনে ওলামাদের ভূমিকা অত্যন্ত তাৎপর্যপূর্ণ: মেয়র আতিক

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৪০ ১৫ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৭:০০ ১৫ সেপ্টেম্বর ২০২১

ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম- ফাইল ছবি

ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম- ফাইল ছবি

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, সুস্থতার জন্য সামাজিক আন্দোলনে ওলামাদের ভূমিকা অত্যন্ত তাৎপর্যপূর্ণ।

বুধবার রাজধানীর মিরপুর-১ এলাকায় ১০ নম্বর ওয়ার্ড কমিউনিটি সেন্টারে ‘সুস্থতার জন্য সামাজিক আন্দোলন’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ডিএনসিসি মেয়র বলেন, মসজিদের ইমাম বা খতিবগণ শুক্রবারের জুম্মার নামাজের খুতবায় এবং পাঁচ ওয়াক্ত নামাজের সুবিধাজনক সময়ে মসজিদে আগত মুসল্লিদের উদ্দেশ্যে জনসচেতনতামূলক বার্তা প্রচারের মাধ্যমে পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রমকে আরো গতিশীল করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন।

তিনি আরো বলেন, মেয়র কিংবা কাউন্সিলর কারো একার পক্ষেই এডিস মশা এবং ডেঙ্গু মোকাবিলা করা সম্ভব নয়। সমাজের সর্বস্তরের মানুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে সামাজিক আন্দোলনের মাধ্যমে এডিস মশা এবং ডেঙ্গুকে মোকাবিলা করতে হবে।

ডিএনসিসি মেয়র বলেন, স্থানীয় সংসদ সদস্য, কাউন্সিলর ও নেতাদের সঙ্গে নিয়ে ডিএনসিসির ৫৪টি ওয়ার্ডেই জনসচেতনতামূলক বিভিন্ন কার্যক্রম পরিচালিত হয়েছে।

তিনি আরো বলেন, নিজেদের বাসাবাড়ি, শিক্ষা প্রতিষ্ঠান কিংবা অফিস-আদালত কোথাও যাতে তিন দিনের বেশি পানি জমে না থাকে সেদিকে খেয়াল রাখতে হবে। তাই ‘তিন দিনে এক দিন, জমা পানি ফেলে দিন’।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় এমপি আগা খাঁন মিন্টু, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. জোবায়দুর রহমান ও কাউন্সিলরবৃন্দ।

ডেইলি বাংলাদেশ/এমকেএ/এইচএন