খুলনায় ঘেরে বিষ দিয়ে পাঁচ লাখ টাকার মাছ চুরি

ঢাকা, সোমবার   ২০ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ৫ ১৪২৮,   ১১ সফর ১৪৪৩

খুলনায় ঘেরে বিষ দিয়ে পাঁচ লাখ টাকার মাছ চুরি

খুলনা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৫৩ ১৫ সেপ্টেম্বর ২০২১  

ক্ষতিগ্রস্ত ঘের মালিক মো. ইয়াসিন

ক্ষতিগ্রস্ত ঘের মালিক মো. ইয়াসিন

খুলনায় রাতের আঁধারে একটি মাছের ঘেরে বিষ প্রয়োগের ঘটনা ঘটেছে। এ ঘটনায় পাঁচ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ভুক্তভোগী ঘের মালিক মো. ইয়াসিন।

মঙ্গলবার মধ্যরাতে হরিণটানা থানা এলাকার নির্মাণাধীন নতুন জেলখানার পেছনে এ ঘটনা ঘটে। মো. ইয়াসিন খুলনা নগরীর রায়ের মহল এলাকার আবু বক্করের ছেলে।

ঘেরের মালিক ইয়াসিন বলেন, নতুন জেলখানার পেছনে বীর মুক্তিযোদ্ধা সাত্তার আমিনের তিন একর জমি লিজ নিয়ে দীর্ঘ কয়েক বছর ধরে মাছ চাষ করছি। ঘেরে গলদা চিংড়ি, রুই, কাতলা, চীনা পুটিসহ বিভিন্ন মাছ ছিল। একটি প্রভাবশালী কুচক্রী মহল রাতে ঘেরে বিষ প্রয়োগ করে মাছ চুরি করে নিয়ে গেছে।

তিনি আরো বলেন, প্রতি রাতে আমি ঘেরে পাহারায় থাকি। কিন্তু গত রাতে বৃষ্টি ও বৈরী আবহাওয়া থাকায় ঘেরে আসিনি। এ সুযোগ কাজে লাগিয়ে বিষ প্রয়োগ করে মাছ চুরি করেছে দুর্বৃত্তরা। সকালে ঘেরে এসে দেখি গলদা চিংড়িসহ বিভিন্ন ধরণের মাছ মরে ভেসে উঠেছে। ঘেরের পাড়ে বস্তা ও চোরদের পায়ের ছাপ রয়েছে। দীর্ঘদিন ধরে মাছ চাষ করছিলাম। মাছগুলো চুরি হওয়ায় আমি পথে বসে গেছি।

হরিণটানা থানার ওসি এনামুল হক বলেন, ভুক্তভোগী ঘের মালিক আমাকে বিষয়টি মোবাইলে জানিয়েছেন। আমি তাকে থানায় এসে লিখিত অভিযোগ করতে বলেছি। অভিযোগ পেলে তদন্ত করে দোষীদের ধরা হবে।

ডেইলি বাংলাদেশ/এআর