১৮’তেই থেমে গেল চয়ন

ঢাকা, সোমবার   ২০ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ৫ ১৪২৮,   ১১ সফর ১৪৪৩

১৮’তেই থেমে গেল চয়ন

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:৫৫ ১৫ সেপ্টেম্বর ২০২১  

চয়ন চন্দ

চয়ন চন্দ

পুরো নাম চয়ন চন্দ। বয়স মাত্র ১৮। গাজীপুরের সরকারি কালীগঞ্জ শ্রমিক কলেজের এইএসসি দ্বিতীয় বর্ষের ছাত্র ছিল। করোনার কারণে দীর্ঘ দেড় বছর বন্ধ থাকার পর কলেজ খুললেও ক্লাসে যাওয়া হয়নি তার। বুধবার ভোরে নিজ বাড়িতে মারা যায় সে।

চয়নের বড় ভাই আকাশ চন্দ বলেন, দীর্ঘদিন ধরেই কিডনিজনিত সমস্যায় ভুগছিল আমার ভাই। ডাক্তারের অধীনে নিয়মিত চলছিল তার ডায়ালাইসিস। অনেকটা সুস্থের পথে ছিল চয়ন। কিন্তু গত দুইদিন ভীষণ জ্বর ছিল, ভোরে আমাদের সবাইকে ছেড়ে চলে গেছে আমার ভাই।

চয়নের অকাল মৃত্যুতে বন্ধু মহল স্তম্ভিত, এলাকায় নেমে এসেছে শোকের ছায়া। বিনয়ী অ মেধাবী চয়ন ২০১৯ সালে স্থানীয় তুমিলিয়া বালক উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি শেষ করে ভর্তি হয় সরকারি কালীগঞ্জ শ্রমিক কলেজে।

তুমিলিয়া বালক উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মো. কামরুল ইসলাম বলেন, চয়ন ভীষণ বিনয়ী আর মেধাবী ছিল। সবসময় চুপচাপ থাকত, ভদ্র-নম্র ব্যবহার করত। তার অকাল মৃত্যু মেনে নিতে কষ্ট হচ্ছে।

পড়াশোনার পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠনে ছিল চয়ন চন্দের দক্ষ নেতৃত্ব। চুয়ারিয়াখোলা স্বপ্নসিঁড়ি নবোদিত সংগঠনে সাংগঠনিক সম্পাদকের দায়িত্বে ছিল সে। সংগঠনটি সভাপতি রাইয়ান রাহাত বলেন, সংগঠনের এক নিবেদিত প্রাণ ছিল চয়ন। আমরা একজন মেধাবী সংগঠককে হারিয়েছি।

ডেইলি বাংলাদেশ/এআর