চট্টগ্রামে শনাক্ত চার শতাংশের নিচে, মৃত্যু আরো ১

ঢাকা, রোববার   ১৯ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ৪ ১৪২৮,   ১০ সফর ১৪৪৩

চট্টগ্রামে শনাক্ত চার শতাংশের নিচে, মৃত্যু আরো ১

চট্টগ্রাম প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:১৫ ১৫ সেপ্টেম্বর ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় একজনের মৃত্যু হয়েছে। একই সময়ে এক হাজার ৫০৩টি নমুনা পরীক্ষায় ৫৭ জনের করোনা শনাক্ত হয়। পরীক্ষা অনুযায়ী শনাক্তের হার ৩ দশমিক ৭৯ শতাংশ। যা আগের ২৪ ঘণ্টায় ছিল ৫ দশমিক ৫৪ শতাংশ। বুধবার সকালে এসব তথ্য নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, বিআইটিআইডি, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়, কক্সবাজার মেডিকেল কলেজ, এন্টিজেন টেস্ট, ইমপেরিয়াল হাসপাতাল, শেভরন ল্যাব, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল, আরটিএল, মেডিকেল সেন্টার হাসপাতাল, ইপিক হেলথ কেয়ার এবং ল্যাব এইডে এক হাজার ৫০৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৫৭ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে।

আক্রান্তদের মধ্যে নগরীর ৩৬ জন, চন্দনাইশের নয়জন, রাঙ্গুনিয়ার চারজন, রাউজানের একজন, ফটিকছড়ির তিনজন, হাটহাজারীর একজন ও সীতাকুণ্ডের তিনজন রয়েছেন।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, নগরীতে ৭৩ হাজার ২১৮ জন ও উপজেলা পর্যায়ে ২৭ হাজার ৮০১ জন নিয়ে চট্টগ্রাম জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন এক লাখ এক হাজার ১৯ জন। এছাড়া মারা গেছেন এক হাজার ২৭৭ জন। এর মধ্যে নগরীর ৭০৪ জন ও উপজেলার ৫৭৩ জন রয়েছেন।

ডেইলি বাংলাদেশ/এমআর