হোম আইসোলেশনে রাশিয়ার প্রেসিডেন্ট পুতিন

ঢাকা, বৃহস্পতিবার   ২৩ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ৮ ১৪২৮,   ১৪ সফর ১৪৪৩

হোম আইসোলেশনে রাশিয়ার প্রেসিডেন্ট পুতিন

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৯:৩৮ ১৫ সেপ্টেম্বর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দেহরক্ষীদের মধ্যে কয়েক জন করোনায় আক্রান্তের পর সতর্কতা হিসেবে আইসোলেশনে চলে গেছে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তবে পুতিন সুস্থ আছেন এবং তিনি করোনায় আক্রান্ত হননি বলে মঙ্গলবার জানিয়েছে ক্রেমলিন।

সংবাদমাধ্যম রয়টার্স জানিয়েছেন, আইসোলেশনে চলে যাওয়ায় চলতি সপ্তাহে তাজিকিস্তানে অনুষ্ঠিতব্য আঞ্চলিক বৈঠকে যোগ দিতে পারছেন না পুতিন। ওই বৈঠকে আফগান পরিস্থিতি নিয়ে আলোচনার কথা রয়েছে। তবে স্বশরীরে যোগ দিতে না পারলেও বৈঠকে ভার্চুয়ালি যোগ দিবেন রুশ প্রেসিডেন্ট।

ক্রেমলিন জানিয়েছে, সোমবার সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদের সঙ্গে বৈঠক করেছিলেন পুতিন। ওই দিন বিভিন্ন বৈঠকে ব্যস্ত সময় পার করার পর পুতিন আইসোলেশনে চলে যাওয়ার সিদ্ধান্ত নেন।

সোমবার রাশিয়ার প্যারা অলিম্পিয়ানদের একটি অনুষ্ঠানে পুতিন বলেছিলেন, আমার দেহরক্ষীদের মধ্যে কয়েক জনও এই কোভিড সমস্যায় ভুগছেন। ভাবছি, শিগগিরই আমি নিজেই আইসোলেশনে চলে যাব। আমার আশেপাশের অনেক মানুষই অসুস্থ হয়ে পড়ছে।

ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেশকভ বলেছেন, আমরা অবশ্যই জানি, প্রেসিডেন্টের দেহরক্ষীদের মধ্যে কারা অসুস্থ হয়ে পড়ছে এবং আইসোলেশেন প্রেসিডেন্টের কাজকর্মের ওপর সরাসরি প্রভাব ফেলবে না।

ডেইলি বাংলাদেশ/আরএএইচ