সালিশের শেষ মুহূর্তে গাছে ফাঁস দিয়ে কৃষকের আত্মহত্যা

ঢাকা, বৃহস্পতিবার   ২৩ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ৮ ১৪২৮,   ১৪ সফর ১৪৪৩

সালিশের শেষ মুহূর্তে গাছে ফাঁস দিয়ে কৃষকের আত্মহত্যা

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৩১ ১৪ সেপ্টেম্বর ২০২১  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

কিশোরগঞ্জের কুলিয়ারচরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে সালিশের শেষ মুহূর্তে গাছে ফাঁস দিয়ে আবু তাহের নামে এক কৃষক আত্মহত্যা করেছেন। মঙ্গলবার দুপুরে উপজেলার গোবরিয়া আব্দুল্লাহপুর ইউনিয়নের বড়চারা গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত কৃষক আবু তাহের গোবরিয়া আব্দুল্লাহপুর ইউনিয়নের বড়চারা গ্রামের মো. সবজ আলীর বড় ছেলে।

এলাকাবাসী ও পরিবার সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিষয় নিয়ে ছোট চাচা মো. জাহাজ আলীর সঙ্গে বিরোধ চলে আসছিল আবু তাহের ও তার পিতা মো. সবুজ আলীর। এ ঘটনায় স্থানীয়দের নিয়ে একাধিক সালিশ হয়েছে কিন্তু সমাধান হয়নি। চাচা জাহাজ আলীর দখলে থাকা প্রায় ১ একর ২০ শতাংশ জমি ফিরে পেতে বরাবরের মতো স্থানীয় সাবেক ইউপি চেয়ারম্যান, বর্তমান ইউপি সদস্য ও গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে বড়চারা বাজার মাছ মহলে সালিশের আয়োজন করেন আবু তাহের।

উক্ত দরবারে বিবাদী মৃত মান্নানের ছেলে মো. জাহাজ আলী (ছোট চাচা) উপস্থিত না হওয়ায় ক্ষোভে গাছে ফাঁস দিয়ে আত্মহত্যা করেন আবু তাহের।

এ ঘটনায় কুলিয়ারচর থানার ওসি-তদন্ত মো. মিজানুর রহমান জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এ সময় এএসপি(ভৈরব-কুলিয়ারচর সার্কেল) রেজওয়ান আহমেদ দীপু ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ বিষয়ে মামলা প্রক্রিয়াধীন।

ডেইলি বাংলাদেশ/আরএম