কোটি টাকা খরচ করলে স্টেডিয়ামেই দেখা যাবে টি-২০ বিশ্বকাপ!

ঢাকা, বৃহস্পতিবার   ২৩ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ৮ ১৪২৮,   ১৪ সফর ১৪৪৩

কোটি টাকা খরচ করলে স্টেডিয়ামেই দেখা যাবে টি-২০ বিশ্বকাপ!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৫৩ ১৪ সেপ্টেম্বর ২০২১  

দুবাই আন্তর্জাতিক স্টেডিয়াম

দুবাই আন্তর্জাতিক স্টেডিয়াম

আগামীমাসে দুবাইয়ে মাঠে গড়াচ্ছে টি-২০ বিশ্বকাপের এবারের আসর। সারা ক্রিকেটবিশ্বের আগ্রহ এই টুর্নামেন্ট ঘিরে।  বিশেষ ব্যবস্থায় দুবাই স্টেডিয়ামে বসে টি-২০ বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ, বা ফাইনাল দেখার সুযোগ আছে। স্টেডিয়ামে সেরা জায়গায় বসে ম্যাচ দেখতে গুনতে হবে কোটি টাকা।

বিশ্বকাপ দেখার জন্য সংযুক্ত আরব আমিরাত বোর্ড এবং আইসিসি মিলে দুই রকমের বিশেষ স্যুইটের ব্যবস্থা করেছে। উইকেটের একেবারে সোজাসুজি রয়্যাল বক্সের দুই পাশে এই দুটি স্যুইট থাকছে। 

২০ আসনের ভিআইপি স্যুইট এবং ১০ আসনের কর্পোরেট স্যুইট। ২০ আসনের ভিআইপি স্যুইটের টিকিটের দাম ১৬ লক্ষ ৬৫ হাজার দিরহাম। বাংলাদেশি মুদ্রায় যার দাম ৩ কোটি ৫০ লক্ষ ৭১ হাজার ৫১৬ টাকা। 

অর্থাৎ প্রতিটি আসনের দাম ১৭ লক্ষ ৫৩ হাজার ৫৭৫ টাকা। অবশ্য এই টিকিট কিনলে এক সঙ্গে মোট ১৩টি ম্যাচ দেখা যাবে। সেই হিসেবে এক একটি ম্যাচের জন্য খরচ পড়বে ১ লক্ষ ৪৮ হাজার ৯৬ টাকা।

যে ১৩টি ম্যাচ দেখা যাবে, তার মধ্যে আছে ভারত-পাকিস্তানসহ গ্রুপ পর্বে ভারতের ৪টি ম্যাচ, দ্বিতীয় সেমিফাইনাল এবং ফাইনাল ম্যাচ। 

অন্যদিকে ১০ আসনের কর্পোরেট স্যুইটের টিকিটের দাম ৬ লক্ষ ৯০ হাজার দিরহাম। বাংলাদেশি মুদ্রায় যা ১ কোটি ৫৯ লক্ষ ৫৭ হাজার ২০৬ টাকা! প্রতিটি আসনের দাম বাংলাদেশি মুদ্রায় ১৫ লক্ষ ৯৫ হাজার ৭২০ টাকা। এই টিকিট কাটলেও ওই ১৩টি ম্যাচ দেখা যাবে। অর্থাৎ ম্যাচ পিছু টিকিটের দাম পড়বে ১ লক্ষ ২২ হাজার ৭৪৭ টাকা।

এসব স্যুইটে থাকছে রাজকীয় সব খাওয়া-দাওয়ার আয়োজন। অর্থাৎ আয়েশ করে ভুঁড়িভোজ করতে করতেই দেখতে পারবেন খেলা।

ডেইলি বাংলাদেশ/আরএস