‘ক্রীড়াঙ্গনে গ্রাম প্রতিরক্ষা বাহিনীর গৌরবোজ্জ্বল ভূমিকা রয়েছে’

ঢাকা, বৃহস্পতিবার   ২৩ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ৮ ১৪২৮,   ১৪ সফর ১৪৪৩

ক্রীড়াঙ্গনে গ্রাম প্রতিরক্ষা বাহিনীর গৌরবোজ্জ্বল ভূমিকা রয়েছে: ক্রীড়া প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:০৭ ১৪ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৮:১৭ ১৪ সেপ্টেম্বর ২০২১

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেলের সঙ্গে সাক্ষাৎ করেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক ও বক্সিং ফেডারেশনের নবনিযুক্ত সভাপতি মেজর জেনারেল মিজানুর রহমান শামীম- ছবি: সংগৃহীত

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেলের সঙ্গে সাক্ষাৎ করেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক ও বক্সিং ফেডারেশনের নবনিযুক্ত সভাপতি মেজর জেনারেল মিজানুর রহমান শামীম- ছবি: সংগৃহীত

বাংলাদেশের ক্রীড়াঙ্গনে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর এক অসামান্য ও গৌরবোজ্জ্বল ভূমিকা রয়েছে বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

মঙ্গলবার সচিবালয়ে নিজ দফতরে প্রতিমন্ত্রীর সঙ্গে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক ও বক্সিং ফেডারেশনের নবনিযুক্ত সভাপতি মেজর জেনারেল মিজানুর রহমান শামীম সাক্ষাৎ করলে তিনি এ কথা জানান।

ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের ক্রীড়াঙ্গনে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর এক অসামান্য ও গৌরবোজ্জ্বল ভূমিকা রয়েছে। অতীতের ন্যায় ভবিষ্যতেও সাফল্যের এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলে প্রত্যাশা করি।

প্রতিমন্ত্রী সদ্য নিযুক্ত সভাপতিকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান। সভাপতিও তার দায়িত্ব পালনে প্রতিমন্ত্রীর সার্বিক সহযোগিতা ও দিক নির্দেশনা কামনা করেন। সাক্ষাৎকালে দেশে বক্সিং খেলার উন্নয়ন সম্পর্কিত বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা করা হয়। আলোচনায় বাংলাদেশ বক্সিং ফেডারেশনের সভাপতি প্রতিমন্ত্রীকে ফেডারেশনের বর্তমান অবস্থা ও এর বিভিন্ন সমস্যাসহ ভবিষ্যৎ পরিকল্পনা অবহিত করেন।

ক্রীড়া প্রতিমন্ত্রী দেশে বক্সিং খেলাকে জনপ্রিয় ও এর ব্যাপক উন্নয়নে বাংলাদেশ বক্সিং ফেডারেশনের বার্ষিক বাজেট বৃদ্ধিসহ আগামী ১০ বছরের লক্ষ্যমাত্রা নির্ধারণের বিষয়ে নতুন সভাপতিকে নির্দেশনা প্রদান করেন।

সদ্য দায়িত্বপ্রাপ্ত সভাপতির নেতৃত্বে ফেডারেশনের সব কার্যক্রমে আরো গতিশীলতা আসবে বলে প্রতিমন্ত্রী আশাবাদ ব্যক্ত করেন।

এ সময় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আখতার হোসেনসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ডেইলি বাংলাদেশ/এমকেএ/এইচএন