মাভাবিপ্রবি বিএনসিসির নবনিযুক্ত প্লাটুন কমান্ডার বশীর উদ্দীন

ঢাকা, সোমবার   ২০ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ৫ ১৪২৮,   ১১ সফর ১৪৪৩

মাভাবিপ্রবি বিএনসিসির নবনিযুক্ত প্লাটুন কমান্ডার বশীর উদ্দীন

শুভ দে, মাভাবিপ্রবি  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:৫৩ ১৪ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৬:১৫ ১৪ সেপ্টেম্বর ২০২১

বিশ্ববিদ্যালয়ের ক্রিমিনোলজি অ্যান্ড পুলিশ সায়েন্স (সিপিএস) বিভাগের সহযোগী অধ্যাপক বশীর উদ্দীন খান।

বিশ্ববিদ্যালয়ের ক্রিমিনোলজি অ্যান্ড পুলিশ সায়েন্স (সিপিএস) বিভাগের সহযোগী অধ্যাপক বশীর উদ্দীন খান।

টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (মাভাবিপ্রবি) বিএনসিসির প্লাটুন কমান্ডার হয়েছেন বশীর উদ্দীন খান। তিনি বিশ্ববিদ্যালয়ের ক্রিমিনোলজি অ্যান্ড পুলিশ সায়েন্স (সিপিএস) বিভাগের সহযোগী অধ্যাপক। 

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায় যে, ১ সেপ্টেম্বর ২০২১ মাভাবিপ্রবি বিএনসিসির প্লাটুন কমান্ডার হিসেবে বশীর উদ্দীন খানকে নিয়োগ দেয়া হয়। তিনি এ পদে সোমবার  (১৩ সেপ্টেম্বর) দায়িত্ব গ্রহণ করেন। 

বশীর উদ্দীন খান ডেইলি বাংলাদেশকে বলেন, বিশ্ববিদ্যালয়ে সবার সহযোগিতা নিয়ে বিএনসিসিকে এগিয়ে নিতে চাই। এখানে আমার পূর্বসূরী যারা ছিলেন তারা বিএনসিসিকে অত্যন্ত দক্ষতার সঙ্গে পরিচালনা করেছেন। আশা করছি, এখানকার কর্মকর্তা-কর্মচারী এবং ক্যাডেটদের আন্তরিকতার মাধ্যমে বিএনসিসির উন্নয়নের এ ধারাকে অব্যাহত রাখা সম্ভব হবে। পাশাপাশি সংশ্লিষ্ট সবার জন্য যথাযথ প্রশিক্ষণ এবং সম্ভাব্য সব ধরনের সহায়তার মাধ্যমে জাতীয় দুর্যোগ এবং জরুরি অবস্থায় কাজ করার উপযোগী করে ক্যাডেটদের গড়ে তোলার লক্ষ্যে কাজ করে যাবো। 

এরইপূর্বে ফার্মেসি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. নূরুল ইসলাম মাভাবিপ্রবির বিএনসিসির প্লাটুন কমান্ডারের দায়িত্ব পালন করেছেন। তিনি অত্যন্ত দক্ষতার সঙ্গে মাভাবিপ্রবি বিএনসিসি প্লাটুন পরিচালনা করেছেন। ফলে বিএনসিসির ক্যাডেটরা বিভিন্ন ক্যাম্পগুলোতে তাদের নৈপুণ্য দেখিয়ে প্রতিবারই সফল হয়েছে এবং বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে পুরস্কার অর্জন করেছে। 

উল্লেখ্য যে, বশীর উদ্দীন খানকে আগামী ১ বছরের জন্য প্লাটুন কমান্ডার হিসেবে নিযুক্ত করা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/জেডএম