রাজধানীতে ঝেঁপে নামলো বৃষ্টি

ঢাকা, রোববার   ১৯ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ৪ ১৪২৮,   ১০ সফর ১৪৪৩

রাজধানীতে ঝেঁপে নামলো বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:০৯ ১৩ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ০৯:৫৩ ১৪ সেপ্টেম্বর ২০২১

রাজধানীতে খানিকটা ঝুম বৃষ্টি। ছবি: সংগৃহীত

রাজধানীতে খানিকটা ঝুম বৃষ্টি। ছবি: সংগৃহীত

বর্ষা শেষে এলো শরৎ। তবে বর্ষার উৎস মৌসুমি বায়ু বঙ্গোপসাগরের বিরাজ করছে। এদিকে সাগরে গভীর নিম্নচাপ। তাই ঢাকা থেকে চট্টগ্রাম—সবখানেই বৃষ্টি হচ্ছে। কোথাও কম, কোথাও বেশি। তবে রাজধানীতে খানিকটা ঝুম বৃষ্টিই হলো।

সোমবার সন্ধ্যা ৬টার কিছুক্ষণ আগে থেকেই রাজধানীর বিভিন্ন এলাকায় বৃষ্টি শুরু হয়। বনানী, মহাখালী, কাফরুলসহ বেশ কয়েকটি এলাকায় মাঝারি ধরনের ভারী বৃষ্টি হয়েছে।

রাজধানীবাসী সকাল থেকে সূর্যের তাপে অতিষ্ঠ। কয়েক দিনে গরমও বেড়েছে। সাপ্তাহিক ছুটির দিন না হওয়ায় রাস্তায় অফিসগামী যাত্রীদের কিছুটা ভোগান্তি পোহাতে হয়েছে। তবে তপ্ত গরমের মধ্যে বৃষ্টিতে ভিজেও অনেকে স্বস্তি পেয়েছেন।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, মধ্য ও উত্তর বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া সুস্পষ্ট লঘুচাপটি গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। এর প্রভাবে খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায়, ঢাকা বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেটের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের দক্ষিণাঞ্চলের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বৃষ্টি হতে পারে।

ভারী বৃষ্টির সতর্কতায় বলা হয়, আগামী ২৪ ঘণ্টায় রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট অঞ্চলে ভারী (৪৪ থেকে ৮৮ মিলিমিটার) থেকে অতি ভারী (৮৯ মিলিমিটারের বেশি) বৃষ্টি হতে পারে।

ডেইলি বাংলাদেশ/এনকে/আরএইচ/জেডআর