৫ হাজার কোটি টাকা আত্মসাৎ: এহসান গ্রুপের এমডি ও তার তিন ভাই ৭ দিনের রিমান্ডে

ঢাকা, বৃহস্পতিবার   ২৩ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ৮ ১৪২৮,   ১৪ সফর ১৪৪৩

৫ হাজার কোটি টাকা আত্মসাৎ: এহসান গ্রুপের এমডি ও তার তিন ভাই ৭ দিনের রিমান্ডে

পিরোজপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:২৫ ১৩ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৫:২৫ ১৩ সেপ্টেম্বর ২০২১

পিরোজপুর আদালতে এহসান গ্রুপের এমডি ও তার তিন ভাই

পিরোজপুর আদালতে এহসান গ্রুপের এমডি ও তার তিন ভাই

ধর্মের নামে সহজ-সরল গ্রাহকদের হাজার কোটি টাকা আত্মসাতের মামলায় পিরোজপুরের এহসান গ্রুপ নামে একটি মাল্টিপারপাস কোম্পানির এমডি মুফতি মাওলানা রাগীব আহসান ও তার তিন ভাই মাওলানা আবুল বাশার, মো. খাইরুল ইসলাম ও মুফতি মাহমুদুল হাসানকে সাতদিনের রিমান্ড দিয়েছে আদালত।

সোমবার পিরোজপুরের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. মহিউদ্দীন এ আদেশ দেন।

আদালতের পিপি অ্যাডভোকেট খান মো. আলাউদ্দিন জানান, পিরোজপুর সদরের রায়েরকাঠী এলাকার মো. হারুনার রশিদ গত ৯ সেপ্টেম্বর মুফতি রাগিব আহসানের এহসান রিয়েল এস্টেট অ্যান্ড বিল্ডার্স লিমিটেড-এর জমা ভাউচার মূলে (বিভিন্ন লোকের কাছ থেকে আনা) অধিক মুনাফার প্রলোভনে বিভিন্ন মেয়াদে ৯১ কোটি ১৫ লাখ ৫৫ হাজার ৯৩৩ টাকা জমা দেন। পরবর্তীতে ওই প্রতিষ্ঠান মুনাফাসহ জমাকৃত টাকা ফেরত না দিয়ে বিভিন্ন টালবাহানা করতে থাকে। এভাবে তারা গ্রাহকদের টাকা ফেরত না দিয়ে তাদের গ্রুপের পরিচালিত বিভিন্ন প্রতিষ্ঠানে তালা দিয়ে গা ঢাকা দেয়।

গত ১০ সেপ্টেম্বর (শুক্রবার) সন্ধ্যায় ঢাকার একটি বাসা থেকে এহসান গ্রুপের এমডি মুফতি মাওলানা রাগীব আহসান ও তার ভাই আবুল বাশারকে গ্রেফতার করে র‍্যাব। এছাড়া পিরোজপুরের খলিশাখালী এলাকার নিজ বাড়ি থেকে রাগীব আহসানে আরো দুই ভাই মুফতি মাওলানা মাহমুদুল হাসান ও মো. খাইরুল ইসলামকে গ্রেফতার করে পুলিশ।

পিরোজপুর সদর থানার ওসি আ.জ.মো. মাসুদুজ্জামান জানান, প্রতারণা ও অর্থ আত্মসাতের অভিযোগে দায়ের করা মামলায় রাগীব হাসান ও তার তিন ভাইয়ের বিরুদ্ধে আদালতে সাতদিনের রিমান্ড আবেদন করলে বিচারক তা মঞ্জুর করেন। রিমান্ড শেষে আগামী সপ্তাহে তাদের আদালতে তোলা হবে।

ডেইলি বাংলাদেশ/এআর