ক্রিকেটকে বিদায় বললেন টেলর

ঢাকা, সোমবার   ২০ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ৫ ১৪২৮,   ১১ সফর ১৪৪৩

ক্রিকেটকে বিদায় বললেন টেলর

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:০০ ১৩ সেপ্টেম্বর ২০২১  

জিম্বাবুইয়ের উইকেটকিপার ব্যাটসম্যান ব্রেন্ডন টেলর

জিম্বাবুইয়ের উইকেটকিপার ব্যাটসম্যান ব্রেন্ডন টেলর

দীর্ঘ ১৭ বছরের ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানলেন জিম্বাবুইয়ের উইকেটকিপার ব্যাটসম্যান ব্রেন্ডন টেলর।আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন এই তারকা ক্রিকেটার। সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে এক আবেগঘন পোস্টের মাধ্যমে নিজের অবসরের ঘোষণা জানান তিনি।

আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় এবং শেষ ওয়ানডে ম্যাচটি হলো টেলরের আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারের শেষ ক্রিকেট ম্যাচ। এরপর আর মাঠে নামবেন না তিনি। 

৩৫ বছর বয়সী এই ক্রিকেটার তার ইন্সটাগ্রামে লেখেন, ‘দুঃখ ভারাক্রান্ত হৃদয় নিয়ে আমি ঘোষণা করছি যে সোমবার আমার প্রিয় দেশের হয়ে শেষ খেলা হবে। ১৭ বছর ক্যারিয়ারের চড়াই-উতরাই দেখেছি। যা আমাকে বিনয়ী হতে শিখিয়েছে, আমাকে বারবার মনে করিয়েছে কত ভাগ্য করে এত বছর এই অবস্থানে ছিলাম আমি। নিজের দেশের জার্সি গায়ে মাঠে নেমে নিজের সেরাটা দেওয়া’।

তিনি আরো লেখেন, ‘জিম্বাবুয়ে ক্রিকেট, ধন্যবাদ আমাকে সুযোগ দেবার জন্য। আমি আশা করি আমি আমাদের দেশকে কিছুটা হলেও গর্বিত করেছি। ২০০৪ সালে অভিষেকের পর থেকে সবসময় আমার লক্ষ্য ছিল দলকে সেরা অবস্থানে রেখে যাওয়া। আশা করি, আমি তা করতে পেরেছি’।

২০১১ থেকে ২০১৪ পর্যন্ত সময়ে প্রথমবারের মতো দলের অধিনায়কত্ব পান টেলর। চলতি বছরের শুরুতে ফের দ্বিতীয় দফায় দায়িত্ব দেয়া হয় তাকে। ২০১৫ সালের বিশ্বকাপে জিম্বাবুয়ের সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন তিনি। ক্যারিয়ারে ৩৪ টেস্টে ২৩২০ ও ৪৫ টি-টোয়েন্টিতে ৯৩৪ রান করেছেন টেলর।

ডেইলি বাংলাদেশ/আরএস