কুমিল্লা-৭ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীর মনোনয়নপত্র

ঢাকা, বৃহস্পতিবার   ২৩ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ৮ ১৪২৮,   ১৪ সফর ১৪৪৩

কুমিল্লা-৭ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:২৮ ১৩ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৮:৪৯ ১৩ সেপ্টেম্বর ২০২১

ডা. প্রাণ গোপাল দত্ত। ফাইল ছবি

ডা. প্রাণ গোপাল দত্ত। ফাইল ছবি

কুমিল্লা-৭ আসনের (চান্দিনা) উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা ডা. প্রাণ গোপাল দত্ত মনোনয়নপত্র জমা দিয়েছেন।

সোমবার উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কাছে দলীয় মনোনয়নপত্র জমা দেন তিনি। কুমিল্লা জেলা নির্বাচন অফিসার মো. মনজুরুল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, কুমিল্লা জেলা নির্বাচন অফিসে দুপুর ১২টার দিকে আওয়ামী লীগের প্রার্থী ডা. প্রাণ গোপাল দত্ত মনোনয়নপত্র জমা দেন।

আওয়ামী লীগ প্রার্থীর মনোনয়নপত্র জমা দেওয়ার সময় উপস্থিত ছিলেন চান্দিনা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুনতাকিম আশরাফ টিটু, চান্দিনা উপজেলা কৃষক লীগের সভাপতি শাহ সেলিম প্রধান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র নেতা ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য মো. মজিবুর রহমানসহ আরো অনেকে।

প্রসঙ্গত, গত ৩০ জুলাই চান্দিনা থেকে পাঁচবার নির্বাচিত এমপি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. আলী আশরাফের মৃত্যুতে কুমিল্লা-৭ সংসদীয় আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। গত ২ সেপ্টেম্বর এ আসনের উপ-নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

এ উপ-নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৩ সেপ্টেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই ১৪ সেপ্টেম্বর এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৯ সেপ্টেম্বর। আর ২০ সেপ্টেম্বর প্রতীক বরাদ্দ দেওয়া হবে।

আগামী ৭ অক্টোবর বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ হবে।

ডেইলি বাংলাদেশ/জাআ/জেডআর/এইচএন