নাদির শাহর শ্রদ্ধায় কালো ব্যাজ পরে মাঠে নামবেন টাইগাররা

ঢাকা, মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১,   কার্তিক ৪ ১৪২৮,   ১১ রবিউল আউয়াল ১৪৪৩

নাদির শাহর শ্রদ্ধায় কালো ব্যাজ পরে মাঠে নামবেন টাইগাররা

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:১২ ১০ সেপ্টেম্বর ২০২১  

আইসিসির প্যানেলের আম্পায়ার নাদির শাহ

আইসিসির প্যানেলের আম্পায়ার নাদির শাহ

দীর্ঘদিন দুরারোগ্য ফুসফুস ক্যান্সারে ভুগে মারা গেছেন আইসিসির প্যানেলের আম্পায়ার নাদির শাহ। রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে শুক্রবার ভোর পৌনে ৪টার দিকে মৃত্যুবরণ করেন তিনি। নাদির শাহর মৃত্যুতে শোক জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। 

এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেন, নাদির শাহ এমন একজন ব্যক্তি যাকে সবাই শ্রদ্ধা করতো এবং ভালোবাসতো। তিনি ক্রিকেটের জন্য নিজের জীবন বিলিয়ে দিয়েছেন, নিজের দায়িত্ব পালন করেছে সততার সঙ্গে। আমরা তার আত্মার শান্তি কামনা করছি।

এদিকে নাদির শাহর প্রতি শ্রদ্ধা জানাবে বলে সিদ্ধান্ত নিয়েছে ক্রিকেট বোর্ড। বোর্ডের মিডিয়া বিভাগ থেকে জানানো হয়েছে, আজ শুক্রবার বাংলাদেশ বনাম নিউজিল্যান্ডের মধ্যকার পাঁচ ম্যাচের টি-২০ সিরিজের শেষ ম্যাচের আগে নাদিরকে শ্রদ্ধা জানাতে দুই দলের ক্রিকেটাররা ১ মিনিট নিরবতা পালন করবেন। 

সঙ্গে কালো ব্যাজ পরে খেলতে নামবে বাংলাদেশ দল। এদিকে নাদির শাহর মৃত্যুতে শোক বার্তা জানিয়েছে ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের অব বাংলাদেশ। 

দীর্ঘদিন ধরে দুরারোগ্য ফুসফুসের ক্যান্সারে ভুগছিলেন নাদির শাহ। ২০১৯ সালের অক্টোবরে জাতীয় লিগের ম্যাচ পরিচালনা করার সময় মাঠেই অসুস্থ হয়ে পড়েন। ধরা পড়ে কর্কট রোগ। তারপর থেকেই অনেকটা গৃহবন্দি হয়ে পড়েন মাঠের এই মানুষ। চলছিল চিকিৎসা। 

মাঝে সুস্থ হওয়ার বার্তা দিয়ে জানিয়েছিলেন, আবার আম্পারিংয়ে ফিরতে চান। তবে প্রাণঘাতী ক্যান্সারের সঙ্গে আর পেরে উঠলেন না তিনি। একেবারে বিদায় বলে দিলেন!

বগুড়ায় বাংলাদেশ-কেনিয়া ম্যাচ দিয়ে ২০০৬ সালে শুরু আন্তর্জাতিক অঙ্গনে আম্পায়ারিংয়ের পথচলা শুরু নাদির শাহের। ৬ বছরে ৩ টি-২০র পাশাপাশি পরিচালনা করেছেন ৪০ ওয়ানডে ম্যাচ। 

বড় ভাই জাহাঙ্গীরের মতো জাতীয় দলের জার্সি গায়ে জড়াতে না পারলেও আশির দশকে ঘরোয়া ক্রিকেটে নিয়মিত ছিলেন নাদির শাহ। একাধারে খেলেছেন ভিক্টোরিয়া, বিমান, আবাহনী, মোহামেডানের মতো ক্লাবের হয়ে।

ডেইলি বাংলাদেশ/আরএস