শেষ ম্যাচে খেলবেন না সাকিব

ঢাকা, মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১,   কার্তিক ৪ ১৪২৮,   ১১ রবিউল আউয়াল ১৪৪৩

শেষ ম্যাচে খেলবেন না সাকিব

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৫৬ ৯ সেপ্টেম্বর ২০২১  

সাকিব আল হাসান    -ফাইল ফটো

সাকিব আল হাসান -ফাইল ফটো

ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে এক ম্যাচ হাতে রেখেই পাঁচ ম্যাচ টি-২০ সিরিজ জিতে নিয়েছে টাইগাররা। শেষ ম্যাচে আগামীকাল বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে পাচ্ছে না বাংলাদেশ দল। আবারও পুরনো আঙুলের চোট দেখা দেওয়ার কারণে শেষ ম্যাচ থেকে সরে দাঁড়ালেন তিনি।

চলতি সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে ২-০ ব্যবধানে লিড নিয়েছিল স্বাগতিকরা। তবে তৃতীয় ম্যাচ জিতে ঘুরে দাঁড়ানোর আভাস দেয় নিউজিল্যান্ড। তবে মাহমুদউল্লাহরা সেই সুযোগ দেয়নি। চতুর্থ ম্যাচে ৬ উইকেটের জয় নিয়ে সিরিজ নিশ্চিত করেছে রাসেল ডমিঙ্গোর শিষ্যরা।

এদিন বাংলাদেশের হয়ে একাদশে ছিলেন দেশসেরা অলরাউন্ডার সাকিবও। এই ম্যাচে ফিল্ডিং করতে গিয়ে আঙুলে ব্যথা পান তিনি। আর সেই ব্যথাই এখন কাল হয়ে দাঁড়িয়েছে। 

মূলত পুরোনো চোটের স্থানেই আবার ব্যথা পেয়েছেন তিনি। ফলে সিরিজের শেষ ম্যাচটিতে আর খেলা হচ্ছে না তার।

তবে পঞ্চম এবং শেষ ম্যাচে না খেললেও এখনই দেশ ছাড়ছেন না সাকিব। আইপিএল খেলতে তার দুবাই যাওয়ার কথা আরো দু-তিন দিন পর।
চলমান সিরিজে ব্যাট হাতে খুব ভালো সময় কাটছে না বিশ্বসেরা এই অলরাউন্ডারের। এই সিরিজে নিউজিল্যান্ডের বিপক্ষে এখন পর্যন্ত চারটি ম্যাচের প্রতিটি ইনিংসে ব্যাট করেছেন সাকিব। করেছেন মাত্র ৪৫ রান। আর বল হাতে পেয়েছেন ৪টি উইকেট।

সাকিবের বদলি হিসেবে একাদশে জায়গা পাওয়ার দৌঁড়ে এগিয়ে থাকবেন তাইজুল ইসলাম। কিন্তু শামীম পাটোয়োরি আগ্রাসী ব্যাটিংয়ে পাশাপাশি স্পিন বলটাও করতে পারেন। তাই তাকেও ফেলে দেয়া যাচ্ছে না।

ডেইলি বাংলাদেশ/আরএস