অক্টোবরেই ভারত-পাকিস্তান লড়াই, তারিখ চূড়ান্ত

ঢাকা, রোববার   ১৯ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ৪ ১৪২৮,   ১০ সফর ১৪৪৩

অক্টোবরেই ভারত-পাকিস্তান লড়াই, তারিখ চূড়ান্ত

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৩৮ ৫ আগস্ট ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

রাজনৈতিক বৈরিতার কারণে বহু বছর ধরে দেখা যায় না ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজ। দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াইয়ের জন্য ক্রিকেটভক্তদের তাই বিশ্বকাপ, এশিয়া কাপ বা চ্যাম্পিয়ন্স ট্রফির দিকে তাকিয়ে থাকতে হয়। চলতি বছর ফুরোচ্ছে ভক্তদের অপেক্ষা। অক্টোবরেই দেখা যাবে ভারত-পাকিস্তানের লড়াই। এবার চূড়ান্ত হয়েছে তারিখ।

আগামী ১৭ অক্টোবর সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে টি-২০ বিশ্বকাপের এবারের আসর, যা চলবে ১৪ নভেম্বর পর্যন্ত। আরব আমিরাতের পাশাপাশি বিশ্বকাপের কিছু ম্যাচ আয়োজিত হবে ওমানে।

সুপার টুয়েলভে ভারত ও পাকিস্তান একই গ্রুপে আছে। তাই গ্রুপ পর্বেই দেখা যাবে দুই দলের দ্বৈরথ। বার্তা সংস্থা এএনআইকে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) এক কর্মকর্তা জানিয়েছেন, ২৪ অক্টোবর ভারত-পাকিস্তান ম্যাচ অনুষ্ঠিত হবে। তিনি বলেন, ‘দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান আগামী ২৪ অক্টোবর পরস্পরের মুখোমুখি হবে।’

এদিকে আইসিসির এক সূত্র প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়াকে জানিয়েছে, ‘১৭ অক্টোবর প্রথম রাউন্ডের খেলা শুরু হবে। মূল পর্বের খেলা যখন শুরু হবে, তা ভারত-পাকিস্তান ম্যাচ দিয়ে শুরু হলেই সবচেয়ে ভালো। সেই মোতাবেক ২৪ অক্টোবরই ভারত-পাকিস্তান ম্যাচের আয়োজনের পরিকল্পনা করা হয়েছে।’

বিশ্বকাপে সুপার টুয়েলভে খেলার আগে বাংলাদেশকে প্রথম রাউন্ড খেলতে হবে। সেই রাউন্ডে দুই গ্রুপে বিভক্ত হয়ে খেলবে ৮টি দল। বাংলাদেশ ছাড়াও টেস্ট খেলুড়ে দেশের মধ্য থেকে শ্রীলংকাকে এই পর্বে খেলতে হবে। বাংলাদেশ ‘বি’ গ্রুপে চ্যাম্পিয়ন হলে সুপার টুয়েলভে খেলতে হবে গ্রুপ-২ এ। এই গ্রুপে আছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান।

একনজরে টি-২০ বিশ্বকাপের গ্রুপিং:

প্রথম রাউন্ড

গ্রুপ এ: শ্রীলংকা, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস, নামিবিয়া
গ্রিপ বি: বাংলাদেশ, স্কটল্যান্ড, পাপুয়া নিউগিনি, ওমান

সুপার টুয়েলভ

গ্রুপ-১: ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, এ গ্রুপের চ্যাম্পিয়ন ও বি গ্রুপের রানার-আপ
গ্রুপ-২:  ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড, আফগানিস্তান, বি গ্রুপের চ্যাম্পিয়ন ও এ গ্রুপের রানার-আপ

ডেইলি বাংলাদেশ/এএল