বাংলাদেশের দুই জয় ভারতীয় মিডিয়ায় অঘটন বলে প্রচার

ঢাকা, রোববার   ২৬ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ১২ ১৪২৮,   ১৭ সফর ১৪৪৩

বাংলাদেশের দুই জয় ভারতীয় মিডিয়ায় অঘটন বলে প্রচার

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৪১ ৫ আগস্ট ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

পাঁচ ম্যাচ সিরিজের প্রথম দুই  টি-২০তে অস্ট্রেলিয়াকে হারিয়েছে বাংলাদেশ। দুই ম্যাচেই বেশ ভালোভাবে জিতেছে টাইগাররা। কিন্তু এরপরও ভারতীয় মিডিয়ায় এই দুই জয়কে স্রেফ অঘটন হিসেবে উল্লেখ করা হয়েছে, যা নিয়ে শুরু হয়েছে সমালোচনা।

ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যারন ফিঞ্চ, প্যাট কামিন্সকে ছাড়াই বাংলাদেশ সফরে এসেছে অস্ট্রেলিয়া। স্বাগতিকদের বিপক্ষে দুই ম্যাচে ন্যূনতম প্রতিরোধও গড়তে পারেনি অজিরা। তবুও ভারতের মিডিয়ায় এসব শুধুই অঘটন

সিরিজের প্রথম টি-২০ ২৩ রানে জেতার পর গতকাল বুধবার দ্বিতীয় ম্যাচ ৫ উইকেটে জিতেছে বাংলাদেশ। স্বাগতিকদের দলে নেই তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও লিটন কুমাস দাসের মতো ব্যাটসম্যান। অর্থাৎ বাংলাদেশ দলের সেরা তারকাদের তিনজন নেই।

বলা যায় স্রেফ তরুণদের নিয়ে গঠিত দলটি অজিদের ঘোল খাইয়ে ছাড়ছে। এরপরও ভারতের পশ্চিমবঙ্গের শীর্ষ দৈনিক আনন্দবাজার শিরোনাম করেছে- 'ফের অঘটন, দ্বিতীয় টি-২০ ম্যাচেও অস্ট্রেলিয়াকে হারাল বাংলাদেশ।' 

বাংলাদেশের জয়ে খোদ অস্ট্রেলিয়ান মিডিয়া টাইগার ক্রিকেটারদের প্রশংসা করছে। সমালোচনা করছে মুশফিককে খেলতে না দেওয়ার সিদ্ধান্তের। তার বিকল্প হিসেবে একাদশে আসা নুরুল হাসানের দুর্দান্ত পারফরম্যান্সেরও প্রশংসা করছে অজি মিডিয়া। 

সেখানে বাংলাদেশের জয়কে অঘটন বানিয়ে ফেলা মানতে পারছেন না ক্রিকেটপ্রেমীরা। শুধু বাংলাদেশ নয়, ওপার বাংলার অনেক ক্রিকেটপ্রেমীরাও মিডিয়ার এমন মনোভাবের সমালোচনা করছেন। তবে কিছু ভারতীয় মিডিয়া টাইগারদের প্রশংসাও করেছে।

ডেইলি বাংলাদেশ/এএল