যে কারণে বাংলাদেশে আসছে না ইংল্যান্ড

ঢাকা, সোমবার   ২৭ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ১২ ১৪২৮,   ১৮ সফর ১৪৪৩

যে কারণে বাংলাদেশে আসছে না ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:০৪ ৪ আগস্ট ২০২১  

ইংল্যান্ড দল

ইংল্যান্ড দল

বাংলাদেশের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-২০ ম্যাচের সিরিজ খেলতে আগামী সেপ্টেম্বরে ইংল্যান্ড ক্রিকেট দলের বাংলাদেশে আসার কথা ছিল। তবে সেই সফর স্থগিত হয়েছে ২০২৩ সালের ফেব্রুয়ারি পর্যন্ত। সফর স্থগিতের কারণ জানিয়েছেন ইংলিশ অধিনায়ক ইয়ন মরগ্যান।

আগামী অক্টোবরে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে টি-২০ বিশ্বকাপের এবারের আসর। ভারতে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও করোনা পরিস্থিতির কারণে বিশ্বকাপের ভেন্যু পরিবর্তন করেছে আইসিসি। এর ঠিক আগে সেখানে অনুষ্ঠিত হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) স্থগিত হওয়া আসর।

আইপিএলে খেলে যে অভিজ্ঞতা ও প্রস্তুতি গ্রহণ সম্ভব তা বাংলাদেশ সফরের চেয়েও বেশি কার্যকরী। মরগ্যান জানিয়েছেন, এ কারণেই বাংলাদেশ সফর স্থগিত করেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)। সংস্থাটি এরই মধ্যে বাংলাদেশ সফর স্থগিত হওয়ায় ইংল্যান্ডের ক্রিকেটারদের আইপিএলে অংশ নিতে অনুমতি দিয়েছে।

আইপিএলের অসমাপ্ত অংশে অংশ নেবেন- বিষয়টি নিশ্চিত করে মরগ্যান বলেন, ‘এই সিদ্ধান্ত দুই দলের জন্যই একইরকম। বাংলাদেশে খেলতে গেলে আমাদের জন্য তা বিদেশি কন্ডিশন হত। কিন্তু আইপিএলে খেললে অনেকেই বিশ্বকাপের কন্ডিশনে খেলার সুযোগ পাবে। আবার যারা বিশ্রাম চায়, তারা বিশ্রাম নিতে পারবে।’

তিনটি ওয়ানডে আইসিসি ওয়ানডে সুপার লিগের অংশ হওয়ায় বাংলাদেশ সফরে নির্ধারিত সময়ের মধ্যেই আসতে হবে ইংলিশদের। এরই মধ্যে ২০২৩ সালের মার্চে বাংলাদেশ সফরের সূচিও চূড়ান্ত করেছে ইসিবি।

এ বিষয়ে মরগ্যান বলেন, ‘সাম্প্রতিককালে আমাদের অনেক ক্রিকেট খেলতে হচ্ছে, সামনেও খেলতে হবে। স্থগিত এই সফরটি সামনে হবে। ছেলেদের বিশ্রাম অথবা আইপিএলে খেলার সুযোগ দেওয়া মন্দ নয়। তাতে হয়ত তারা তরতাজা অনুভব করবে, আরো শক্তি পাবে।’

ডেইলি বাংলাদেশ/এএল