কষ্টার্জিত জয়ে ফাইনালে ব্রাজিল

ঢাকা, শুক্রবার   ১৭ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ২ ১৪২৮,   ০৮ সফর ১৪৪৩

কষ্টার্জিত জয়ে ফাইনালে ব্রাজিল

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৫৫ ৩ আগস্ট ২০২১   আপডেট: ১৬:৫৬ ৩ আগস্ট ২০২১

ব্রাজিল দল

ব্রাজিল দল

অলিম্পিক ফুটবলে নিজেদের মুকুট ধরে রাখার মিশনে শেষ ধাপে পৌঁছে গেছে ব্রাজিল। মেক্সিকোর বিপক্ষে টাইব্রেকারে কষ্টার্জিত জয়ে আরো একটি ফাইনালে উঠেছে তারা।

জাপানের কাশিমা সকার স্টেডিয়ামে মঙ্গলবার প্রথম সেমিফাইনালে পেনাল্টি শুট আউটে ৪-১ গোলে জিতেছে ব্রাজিল। নির্ধারিত ও অতিরিক্ত সময় শেষে দুই দলের লড়াই গোলশূন্যভাবে শেষ হয়।

ম্যাচের শুরু থেকে চাপ তৈরি করা ব্রাজিল এগিয়ে যেতে পারতো দশম মিনিটেই। তবে গিলেরমো আরানার নেয়া শট রুখে দেন ৩৬ বছর বয়সী অভিজ্ঞ মেক্সিকান গোলরক্ষক গুইলেরমো ওচোয়া।

২৮তম মিনিটে মেক্সিকোর ডি-বক্সে মেক্সিকোর এক ডিফেন্ডারের চ্যালেঞ্জে ডগলাস লুইস পড়ে গেলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। পরে অবশ্য ভিএআরের সাহায্যে সিদ্ধান্ত পাল্টান তিনি।

৭৫তম মিনিটে একটি ফাউলের ঘটনায় দুই পক্ষ ধাক্কাধাক্কিতে জড়িয়ে পড়ে। রেফারি এসে পরিবেশ শান্ত করেন। গ্রুপ পর্বে পাঁচ গোল করা রিচার্লিসন ৮২তম মিনিটে ব্যবধান গড়ে দেওয়ার দারুণ সুযোগ পান। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে গোল করতে ব্যর্থ হন তিনি। 

অতিরিক্ত সময় শেষে খেলা পেনাল্টিতে গড়ায়। নিজেদের চার শটের সবগুলোই জালে জড়ান ব্রাজিলের খেলোয়াড়রা। কিন্তু প্রথম দুই শটই মিস করেন মেক্সিকোর দুই ফুটবলার। তাই তৃতীয় শটে বল জালে জড়ালেও সেটা শুধু সান্তনা হয়েই থেকেছে। 

দ্বিতীয় সেমিফাইনালে জাপান ও স্পেনের মধ্যকার বিজয়ী দলের বিপক্ষে ফাইনালে লড়বে ব্রাজিল। 

ডেইলি বাংলাদেশ/এএল