‘জোর করে’ বেলারুশের অ্যাথলেটকে দেশে পাঠানোর চেষ্টা!

ঢাকা, সোমবার   ২০ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ৫ ১৪২৮,   ১১ সফর ১৪৪৩

টোকিও অলিম্পিক-২০২০

‘জোর করে’ বেলারুশের অ্যাথলেটকে দেশে পাঠানোর চেষ্টা!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:১৯ ২ আগস্ট ২০২১  

বেলারুশের অ্যাথলেট ক্রিস্তিয়ানা সিমানোসকায়া

বেলারুশের অ্যাথলেট ক্রিস্তিয়ানা সিমানোসকায়া

বেলারুশের অ্যাথলেট ক্রিস্তিয়ানা সিমানোসকায়া অভিযোগ করেছেন তাকে ইচ্ছার বিরুদ্ধে জোর করে দেশে পাঠানোর চেষ্টা করা হয়েছিল। কোচদের সিদ্ধান্তের সমালোচনা করেই ‘বিপদে’ পড়েছেন তিনি। 

দেশে ফিরলে তার জীবন হুমকির মুখে পড়তে পারে বলে মনে করে অস্ট্রিয়া কিংবা জার্মানির কাছে রাজনৈতিক আশ্রয় চাওয়ার পরিকল্পনা করছেন এই দৌড়বিদ।

ক্রিস্তিয়ানা জানান, রোববার জোর করে তাকে বিমানবন্দরে নিয়ে যাওয়া হয়েছিল দেশে ফেরত পাঠানোর জন্য। টেলিগ্রাম চ্যানেলের মাধ্যমে রয়টার্সকে তিনি বলেন, হানেদা বিমানবন্দরে পুলিশের সাহায্য নিয়েছেন তিনি যেন তাকে বিমানে তোলা না হয়।

ক্রিস্তিয়ানার সোমবার মেয়েদের ২০০ মিটার দৌড়ে অংশ নেয়ার কথা ছিল।

২৪ বছর বয়সী এই অ্যাথলেট রয়টার্সকে আরো জানান, ইনস্টাগ্রামে তাদের কোচদের সিদ্ধান্ত নিয়ে সমালোচনা করায় তাকে দল থেকে বাদ দেওয়া হয়েছে।

তিনি বলেন, আমাদের কিছু মেয়ের যথেষ্ট ডোপিং টেস্ট না হওয়ায় তারা ১০০ মিটার রিলেতে অংশ নেয়ার জন্য এখানে আসতে পারেনি।
তিনি আরো বলেন, কোচ আমাকে না জানিয়ে আমার নাম রিলেতে অন্তর্ভুক্ত করেন। আমি এটা নিয়ে প্রকাশ্যে কথা বলেছিলাম। এরপর প্রধান কোচ এসে জানান, আমাকে বাদ দেওয়ার জন্য ওপর থেকে আদেশ দেয়া হয়েছে।

হানেদা পুলিশের তত্বাবধানে থাকা অবস্থায় জানান তিনি বলেন, মনে হচ্ছে, এখন আমি নিরাপদ। আমি পুলিশের সঙ্গে আছি।

বেলারুশের অলিম্পিক কমিটি এক বিবৃতিতে জানিয়েছে, কোচরা ক্রিস্তিয়ানাকে গেমস থেকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন চিকিৎসকদের পরামর্শে। কারণ হিসিবে তার ‘মানসিক অবস্থার’ কথা বলা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/আরএস