বাংলাদেশে এসে খুশি অজি তারকা

ঢাকা, মঙ্গলবার   ২৮ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ১৪ ১৪২৮,   ১৯ সফর ১৪৪৩

বাংলাদেশে এসে খুশি অজি তারকা

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৪৬ ১ আগস্ট ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

মাঝখানে বাকি মাত্র একদিন। এরপরই মাঠে গড়াবে বাংলাদেশ-অস্ট্রেলিয়া পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ। দলের সঙ্গে এবারই প্রথম বাংলাদেশে এসেছেন অজি তারকা অ্যাশটন টার্নার। বাঘদের ডেরায় এসে বেশ খুশি তিনি।

নিজের প্রথম সফর হলেও বাংলাদেশের কন্ডিশন নিয়ে সতীর্থদের কাছ থেকে আগেই ধারণা নিয়েছেন টার্নার। এই সফরের আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তাদেরই মাটিতে খেলেছে অস্ট্রেলিয়া। সেখানে ক্যারিবীয়দের বিপক্ষে উইকেট ছিল স্পিন সহায়ক।

টার্নার মনে করেন, উইন্ডিজের মতো মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামেও সুবিধা পেতে পারেন। তাই ব্যাটে-বলে লড়াইয়ের জন্য মুখিয়ে আছেন তিনি।

রোববার ক্রিকেটারদের কোয়ারেন্টাইন পর্ব শেষে সকলেই নেমে পড়েছেন অনুশীলনে। বিকেলে নিজেদের অনুশীলন শুরুর আগে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে টার্নার জানালেন, সিরিজ নিয়ে নিজেদের ভাবনার কথা।

টার্নার বলেন, প্রথমবার বাংলাদেশে এসে আমি খুবই খুশি। এখানে যারা আগে খেলেছে তাদের সঙ্গে কথা বলে যা বুঝলাম, ওয়েস্ট ইন্ডিজে যেসব উইকেটে খেলেছি এখানে তার ভিন্ন কিছু হবে না। স্পিনার হিসেবে আমি রোমাঞ্চিত যে এ রকম উইকেট পাব।

তিনি আরো বলেন, অস্ট্রেলিয়ায় সবসময় এমন উইকেট পাওয়া যায় না। ব্যাটসম্যান হিসেবেও আমরা জানি যে আমাদের দারুণ কিছু স্পিনারের মুখোমুখি হতে হবে। কোনো সংশয় নেই যে তারা অনেক ওভার বোলিং করবে।

টার্নার যোগ করেন, ঢাকায় আসার পর প্রথম তিন দিন আইসোলেশনে ছিলাম। আজ বিকেলে আমাদের অনুশীলন শুরু হয়েছে। দলের কয়েকজন আগের সফরগুলোয় এই মাঠে খেলেছে। কন্ডিশন দেখতে, অনুশীলন করতে এবং মঙ্গলবারের ম্যাচের জন্য নিজেদের যতটা সম্ভব প্রস্তুত করে তুলতে চাই।

আগামী ৩ আগস্ট পাঁচ ম্যাচ টি-২০ সিরিজের প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া। সিরিজের বাকি ম্যাচগুলো হবে যথাক্রমে ৪, ৬, ৭ ও ৯ আগস্ট। সব খেলাই হবে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে। প্রতিটি ম্যাচই শুরু হবে সন্ধ্যা ছয়টায়।

ডেইলি বাংলাদেশ/এএল