অস্ট্রেলিয়ার আরো একটি অদ্ভুত আবদার মেনে নিলো বিসিবি

ঢাকা, বৃহস্পতিবার   ২৩ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ৯ ১৪২৮,   ১৪ সফর ১৪৪৩

অস্ট্রেলিয়ার আরো একটি অদ্ভুত আবদার মেনে নিলো বিসিবি

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:০৭ ১ আগস্ট ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

বাংলাদেশের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজের আগে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) যত অদ্ভুত শর্ত দিয়েছে তা একরকম প্রহসন বললেও অত্যুক্তি হবে না। তবে চুপচাপ তাদের সব শর্ত মেনে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এবার অজিদের আরো একটি অদ্ভুত শর্ত মেনে নিয়েছে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা।

অস্ট্রেলিয়ার দাবিতে বিমানবন্দর থেকে টিম হোটেল, এরপর ম্যাচ ভেন্যু শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করা হয়েছে। সময় মতো কোয়ারেন্টাইনে ঢুকতে না পারায় খেলতে পারছেন না মুশফিকুর রহিম ও লিটন দাস। এমনকি একই কারণে মিরপুর স্টেডিয়ামেরর প্রধান কিউরেটর গামিনি ডি সিলভারও মাঠে প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে।

এবার নিষিদ্ধ করা হলো ক্যামেরা ক্রুদের। জানা গেছে, ম্যাচের সময় প্রতিপক্ষের খেলোয়াড়, দুই আম্পায়ার এবং ম্যাচ রেফারির বাইরে আর কারো উপস্থিতি চাচ্ছে না ক্রিকেট অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়ার সেই অদ্ভূত আবদারও মেনে নিয়েছে বিসিবি। এ কারণে বেশ কিছু অভিনব নতুনত্ব নিয়ে বাংলাদেশ-অস্ট্রেলিয়া টি-২০ সিরিজ শুরু হতে যাচ্ছে। যা এর আগে সম্ভবত ক্রিকেট ইতিহাসেই দেখা যায়নি।

এখন ম্যাচ টেলিকাস্টের জন্য স্টেডিয়ামের চারদিকে গ্র্যান্ড স্ট্যান্ড ও বিভিন্ন গ্যালারিতে ক্যামেরাগুলো বসানো হবে। গ্যালারিতে বসেই ক্যামেরা ক্রুরা সেসব অপারেট করবেন। এজন্য তাদেরকে ক্যামেরার জুম টেকনোলজির বিশেষ ব্যবহার করতে হবে।

অস্ট্রেলিয়ার বেঁধে দেওয়া এমন সব শর্ত মানার বিষয়ে বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী সুজন বলেন, খালি চোখে এক-আধটু অতিরঞ্জিত মনে হচ্ছে। কিন্তু বর্তমান পরিস্থিতি অনুযায়ী এটাই স্বাভাবিক। এভাবেই ইভেন্টগুলো আয়োজন করতে হবে।

আগামী ৩ আগস্ট পাঁচ ম্যাচ টি-২০ সিরিজের প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া। সিরিজের বাকি ম্যাচগুলো হবে যথাক্রমে ৪, ৬, ৭ ও ৯ আগস্ট। সব খেলাই হবে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে। প্রতিটি ম্যাচই শুরু হবে সন্ধ্যা ছয়টায়।

ডেইলি বাংলাদেশ/এএল