সিপিএলের বার্বাডোজকে কিনে নিলো মুস্তাফিজের রাজস্থান

ঢাকা, রোববার   ১৯ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ৪ ১৪২৮,   ১০ সফর ১৪৪৩

সিপিএলের বার্বাডোজকে কিনে নিলো মুস্তাফিজের রাজস্থান

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:৩৪ ৩১ জুলাই ২০২১   আপডেট: ১৩:৩৭ ৩১ জুলাই ২০২১

ফাইল ছবি

ফাইল ছবি

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) দুইবারের চ্যাম্পিয়ন বার্বাডোজ ট্রাইডেন্টস। দলটির সিংহভাগ মালিকানা কিনে নিয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দল রাজস্থান রয়্যালসের ফ্র্যাঞ্চাইজি। 

দল কিনেই বার্বাডোজের নাম পরিবর্তন করে ফেলেছে ফ্র্যাঞ্চাইজিটি। আগামী আসর থেকে দলটি নতুন নামে (বার্বাডোজ রয়্যালস) খেলবে। এছাড়া আইপিএলে রাজস্থান রয়্যালসের প্রধান কোচ হিসেবে থাকা কুমার সাঙ্গাকারা এবার বার্বাডোজ রয়্যালসেরও প্রধান কোচের দায়িত্ব পালন করবেন।

রাজস্থান রয়্যালসের মালিক প্রতিষ্ঠান দ্যা রয়্যালস স্পোর্টস গ্রুপ তৃতীয় আইপিএল ফ্র্যাঞ্চাইজি হিসেবে সিপিএলের কোনো দলে অংশিদারিত্ব নিলো। এর আগে ২০১৫ সালে কলকাতা নাইট রাইডার্সের ফ্র্যাঞ্চাইজি ত্রিনবাগো নাইট রাইডার্স এর এবং পাঞ্জাব কিংসের ফ্র্যাঞ্চাইজি গত বছর সেন্ট লুসিয়া জুকস এর মালিকানা কিনে নিয়েছে।

এ বিষয়ে রাজস্থানের ফ্র্যাঞ্চাইজি দ্যা রয়্যালস স্পোর্টস গ্রুপ-এর প্রধান মনোজ বাদল বলেন, তারা বার্বাডোজের ৮০ শতাংশ মালিকানা কিনে নিয়েছেন। আইপিএল ছাড়াও তারা বিশ্ব জুড়ে রয়্যাল ব্রান্ডটিকে ছড়িয়ে দিতে চান। এ কারণে বার্বাডোজের পূর্বের মালিক ভারতীয় ব্যবসায়ী মনিষ প্যাটেলের কাছে দলটির মালিকানা কিনে নিয়েছেন তারা।

বাদল আরো বলেন, রয়্যাল ব্রান্ড তৈরির পেছনে সব থেকে বড় ধারণা হলো বিশ্বজুড়ে নেটওয়ার্ক স্থাপন করা। যেটা আমরা বহু বছর ধরে গড়ে তোলার চেষ্টা করছি। এটা আমাদের জন্য খুবই ভালো একটি সুযোগ ছিল।

তিনি যোগ করেন, আমাদের এই কাজ বিশ্ব জুড়ে বিভিন্ন স্থানে ভক্তদের রয়্যালস দলকে সমর্থন দেবার সুযোগ তৈরি করে দেবে। এছাড়া ক্রিকেটের দিক থেকে আমরা চেষ্টা করেছি নতুন কিছু করতে।

বার্বাডোজ ট্রাইডেন্টস (বর্তমানে বার্বাডোজ রয়্যালস) দলটি ২০১৪ সালে কাইরন পোলার্ডের নেতৃত্বে নিজেদের প্রথম শিরোপা জেতে। এরপর ২০১৯ সালে জেসন হোল্ডারের নেতৃত্বে দ্বিতীয়বার শিরোপা জেতে তারা। এ বছর আগস্ট থেকে শুরু হতে যাওয়া সিপিএলের আসন্ন আসরেও তিনিই অধিনায়কত্ব করবেন।

ডেইলি বাংলাদেশ/এএল