এই শতকে জন্ম নেয়া প্রথম ভারতীয় ক্রিকেটার দেবদত্ত

ঢাকা, সোমবার   ২০ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ৫ ১৪২৮,   ১১ সফর ১৪৪৩

এই শতকে জন্ম নেয়া প্রথম ভারতীয় ক্রিকেটার দেবদত্ত

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:২৯ ২৯ জুলাই ২০২১  

দেবদত্ত পাড়িক্ক    -ফাইল ফটো

দেবদত্ত পাড়িক্ক -ফাইল ফটো

ক্রিকেটে রেকর্ডের অভাব নেই। শুধু পারফর্মেন্স না, বয়সের কারণেই রেকর্ডে  নাম ওঠে অনেকের। আবার জন্মসালের কারণেও রেকর্ড গড়েন অনেকে। যেমন ভারতের দেবদত্ত পাড়িক্ক। 

বুধবার শ্রীলংকার বিরুদ্ধে দ্বিতীয় টি-২০ ম্যাচে অভিষেক হয়েছে ২১ বছর বয়সী এই বাঁহাতি ব্যাটসম্যানের। সেই সঙ্গে ভারতীয় ক্রিকেটের ইতিহাসে জায়গা করে নিয়েছেন তিনি।

ভারতের কেরালার মাল্লাপুরম জেলার এড়াপ্পালে গ্রামে জন্ম দেবদত্ত পাড়িক্কলের। তিনি হলেন এই শতকে জন্মানো প্রথম ক্রিকেটার, যার ভারতের জাতীয় দলের জার্সিতে অভিষেক হয়েছে। 

২০০০ সালের ৭ জুলাই জন্ম পাড়িক্কলের। এখনো পর্যন্ত যারা দেশের হয়ে খেলেছেন, তাদের সবার জন্ম ২০০০ সালের ১ জানুয়ারির আগে। তেমন কোনো গুরুত্বপূর্ণ রেকর্ড না হলেও রেকর্ড তো বটে!

দেবদত্ত ভারতের অনূর্ধ্ব ১৯ দলের হয়ে খেলার পর কর্নাটকের রঞ্জি ট্রফি দলে সুযোগ পান। অভিষেক ম্যাচেই মহারাষ্ট্রের বিপক্ষে ঝোড়ো ৭৭ রান করেন। 

এরপর ২০১৯ আইপিএলের আগে তাকে নিলামে কিনে নেয় বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বাঙ্গালোর। ১৫টি ম্যাচে ৫টি হাফ-সেঞ্চুরিসহ ৪৭৩ রান করে সেরা উদীয়মান ক্রিকেটারের পুরস্কার জিতে নেন। গত বছর আইপিএলে তিনি সেঞ্চুরিও করেছেন।

ডেইলি বাংলাদেশ/আরএস