দলের পর ব্যক্তিগত অল-অ্যারাউন্ড ফাইনাল থেকেও সরে দাঁড়ালেন বাইলস

ঢাকা, শুক্রবার   ২৪ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ৯ ১৪২৮,   ১৫ সফর ১৪৪৩

দলের পর ব্যক্তিগত অল-অ্যারাউন্ড ফাইনাল থেকেও সরে দাঁড়ালেন বাইলস

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:২২ ২৮ জুলাই ২০২১  

সিমন বাইলস

সিমন বাইলস

টোকিও অলিম্পিকের দলগত ইভেন্ট থেকে আগেই সরে দাঁড়িয়েছিলেন। এবার ব্যক্তিগত অল-অ্যারাউন্ড ফাইনাল থেকেও নিজেকে প্রত্যাহার করে দিলেন সিমন বাইলস।আগেই অলিম্পিকে যুক্তরাষ্ট্রের এই তারকা জিমন্যাস্টের ছয়টি সোনার রেকর্ড গড়ার স্বপ্ন ভেঙে গিয়েছিল। এখন শঙ্কা সামনের বাকি ইভেন্টগুলো নিয়েও।

গত মঙ্গলবার দলগত ইভেন্টে ভল্টে বাজে পারফরম্যান্স করে ছিটকে পড়ার পর সতীর্থদের মুকুট হারানো দেখেছিলেন বাইলস। সে সময় রাশিয়া জিতেছিল সোনার পদক। ওই ইভেন্টের পরই বাইলস বলেছিলেন, তাকে নিজের মানসিক স্বাস্থ্য দেখভাল করার দিকে মনোযোগ দিতে হচ্ছে।

ব্রাজিলে অনুষ্ঠিত রিও দে জেনেইরো অলিম্পিকের চারটি সোনা জয়ী বাইলস টোকিও অলিম্পিকে ব্যক্তিগত পাঁচ ইভেন্টেরই ফাইনালে উঠেছিলেন। এর মাঝে বৃহস্পতিবার অল-অ্যারাউন্ড ইভেন্টের শ্রেষ্ঠত্ব ধরে রাখার লড়াইয়ে তার নামার কথা ছিল।

২৪ বছর বয়সী এই জিমন্যাস্টের পরের ইভেন্টগুলো ছিল রোববার আনইভেন বারস, সোমবার ফ্লোর ও ভল্ট এবং মঙ্গলবার বিম।

দলীয় ইভেন্ট থেকে বাইলস সরে দাঁড়ানোর পর যুক্তরাষ্ট্র জিমন্যাস্টের পক্ষ থেকে বলা হয়েছিল, মেডিকেল ইস্যুর কারণে দলগত ইভেন্টের ফাইনাল থেকে সরে দাঁড়িয়েছেন সিমোন। নিয়মিত তার অবস্থা পর্যবেক্ষণ করা হবে। এর ভিত্তিতে পরবর্তী প্রতিযোগিতাগুলোয় তার অংশ নেয়ার ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।

সেখানে আরো বলা হয়, পরের সপ্তাহের ব্যক্তিগত ফাইনালগুলোতে সিমোন অংশ নিতে পারবেন কিনা, এটা বোঝার জন্য তাকে প্রতিদিনই পর্যবেক্ষণ করা চলতে থাকবে। সিমোনের সিদ্ধান্তের প্রতি আমাদের আন্তরিক সমর্থন আছে এবং নিজের সুস্থ থাকাকে অগ্রাধিকার দেওয়ার ক্ষেত্রে তার সাহসিকতার প্রশংসা করি আমরা। সে অনেকের কাছে আদর্শ।

ডেইলি বাংলাদেশ/এএল