অপেক্ষার অবসান, টোকিওতে সোনার দেখা পেলেন লেডেকি

ঢাকা, শুক্রবার   ২৪ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ৯ ১৪২৮,   ১৫ সফর ১৪৪৩

টোকিও অলিম্পিক-২০২০

অপেক্ষার অবসান, টোকিওতে সোনার দেখা পেলেন লেডেকি

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:১২ ২৮ জুলাই ২০২১  

যুক্তরাষ্ট্রের সাঁতারু কেটি লেডেকি

যুক্তরাষ্ট্রের সাঁতারু কেটি লেডেকি

অপেক্ষার অবসান ঘটলো রিও দে জেনেইরো অলিম্পিকে চারটি সোনার পদক পাওয়া কেটি লেডেকির। টোকিও অলিম্পিকে বারবার হচ্ছিলেন ব্যর্থ।  তবে অপেক্ষার অবসান ঘটিয়ে সোনার পদক জয়ের স্বাদ পেলেন যুক্তরাষ্ট্রের এই তারকা সাঁতারু।

বুধবার টোকিওর অ্যাকুয়াটিক সেন্টারে মেয়েদের ১৫০০ মিটার ফ্রিস্টাইলে ১৫ মিনিট ৩৭ দশমিক ৩৪ সেকেন্ড সময় নিয়ে সেরা হয়েছেন লেডেকি। 

১৫০০ মিটার ফ্রিস্টাইলের রুপাও পেয়েছে যুক্তরাষ্ট্র। ১৫ মিনিট ৪১.৪১ সেকেন্ড টাইমিং করে জিতেছেন এরিকা সুলিভান। জার্মানির জায়া কুহলা জিতেছেন ব্রোঞ্জ (১৫ মিনিট ৪২ দশমিক ৯১ সেকেন্ড)।

জয়ের আভাস অবশ্য আগেই দিয়েছিলেন ২৪ বছর বয়সী এই সাঁতারু। হিটে ১৫ মিনিট ৩৫ দশমিক ৩৫ সেকেন্ড টাইমিং নিয়ে গড়েছিলেন অলিম্পিক রেকর্ড।

সোনা জিতলেও এই ইভেন্টে নিজের গড়া বিশ্বরেকর্ডের ধারেকাছে যেতে পারেননি লেডেকি। ২০১৮ সালে ইন্ডিয়ানাপোলিসে প্রো সুইমিং সিরিজে ১৫ মিনিট ২০ দশমিক ৪৮ সেকেন্ড নিয়ে গড়েছিলেন রেকর্ডটি।

টোকিওর পুলে এর আগে মেয়েদের ৪০০ ও ২০০ মিটার ফ্রিস্টাইলে রিও দে জেনেইরোতে জেতা মুকুট আরিয়ার্ন টিটমাসের কাছে হারান লেডেকি।

ব্যক্তিগত ও দলীয় মিলিয়ে এটি নিয়ে অলিম্পিকে ষষ্ঠ সোনা জিতলেন লেডেকি। ২০১২ সালের লন্ডন অলিম্পিকে ৮০০ মিটার ফ্রিস্টাইলে পেয়েছিলেন প্রথম সেরা হওয়ার স্বাদ। রিও দে জেনেইরোতে জেতেন তিনটি ব্যক্তিগত ও একটি দলীয় ইভেন্টের সোনা।

ডেইলি বাংলাদেশ/আরএস